মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

পদ্মায় সেতুর কাজ পর্যবেক্ষণে মাওয়ায় বিশেষজ্ঞ প্যানেল

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, মুন্সীগঞ্জ ॥ পদ্মা সেতুর উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ প্যানেল বুধবার পুরো প্রকল্পটি সরেজমিন পর্যবেক্ষণ করেছে। ঢাকার সোনারগাঁ হোটেলে সোম ও মঙ্গলবার টানা দু’দিনের বৈঠক শেষে বুধবার মাওয়ায় আসেন তারা। পরে শরীয়তপুরের জাজিরা এবং মুন্সীগঞ্জের মাওয়াসহ দিনভর প্রকল্প এলাকা পরিদর্শন করেছে। এই টিমে রয়েছেন জামিলুর রেজা চৌধুরীসহ বাংলাদেশের পাঁচ বিশেষজ্ঞ এবং বিদেশী খ্যাতনামা চার বিশেষজ্ঞ। বিদেশীদের মধ্যে রয়েছেন-যুক্তরাষ্ট্রের আব্দুল আউয়াল ও জাপানের ইসিহারা, কানাডার অস্টেন ফিল্ট ও নেদারল্যান্ডসের কারবাজাল।

রাত পৌনে বারোটায় পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হোসেন বিস্তারিত উল্লেখ করে জানান, বিশেষজ্ঞ প্যানেল প্রকল্পটি ঘুরে দেখার পর আরও কিছু নক্সা ও কাগজপত্র চেয়েছে। এগুলো দেয়ার পর তারা প্রকল্প সম্পর্কে লিখিত মতামত পেশ করবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ দক্ষিণ এশিয়ার দ্বিতীয় বৃহত্তর এই সেতুর কাজের অগ্রগতির ক্ষেত্রে এই বিশেষজ্ঞ প্যানেলের মতামত গুরুত্বপূর্ণ। তাই সেতু বিভাগ প্রকল্পটির সার্বিক বিষয় উপস্থাপন করে এই বিশেষজ্ঞ প্যানেলের কাছে। এই নিয়ে দীর্ঘ বৈঠক শেষে তারা আসেন প্রকল্পে।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

১৭/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: