১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ক্যাটরিনা কথন


সম্প্রতি এশিয়ার সবচেয়ে যৌন আবেদনময়ী নারী হিসেবে আখ্যা পেয়েছে ক্যাটরিনা কাইফ। সবদিক বিচারে হালের সবচেয়ে সুখী ও সুন্দরী তারকা ক্যাটরিনা। ইতালীয় বংশোদ্ভূত ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী ক্যাটরিনা কাইফ বলিউডে নিজের অবস্থান বেশ শক্ত করেছে। ১৪ বছর বয়সে প্রথমবার জুয়েলারির বিজ্ঞাপনে মডেল হন ক্যাটরিনা। ২০০৩ সালে বুম নামে চলচ্চিত্র দিয়ে বলিউডে যাত্রা শুরু করে ক্যাটরিনা। ৩২ বছর বয়সী এই অভিনেত্রী বলিউডে আলোচনায় আসে ২০০৫ সালে অভিনীত ‘সরকার’ ও ‘ম্যায়নে পেয়ার কিও কিয়া’ ছবি দুটি দিয়ে। ইতোমধ্যে বেশ কয়েকটি ব্যবসাসফল ছবি করে জনপ্রিয় অভিনেত্রীর তালিকায়ও আছে। এ বছর তার অভিনীত সর্বশেষ মুক্তি পায় ‘ফ্যান্টম’ ছবিটি যার সহ শিল্পী সাইফ আলী খান। তবে বর্তমানে নাখোশ ক্যাটরিনা আলোচনায় এসেছে রণবীর কাপুর আর দীপিকা পাড়ুকোনের কেমিস্ট্রি নিয়ে কথা বলে। এছাড়াও এই প্রথম ফটোশুট, যেখানে পুরোপুরি উন্মুক্ত ক্যাটরিনার দেখা মিলল। তবে ক্যাটরিনা এখন ব্যস্ত ‘ফিতুর’ ও ‘কাল জিসনে দেখা’ ছবি দুটি নিয়ে। এই ১৩ বছর ক্যারিয়ারে ক্যাটরিনা প্রায় ৩০টি ছবিতে অভিনয় করে দর্শক মন জয় করেছে। পেয়েছে স্ট্রাডাস্ট , আইডিয়া জিএফ এ্যাওয়ার্ডসহ বেশ কয়েকটি সফলতার এ্যাওয়ার্ড। ক্যাটরিনা এখন যে কোন চরিত্রে সফলভাবে নিজেকে উপস্থাপন করতে পারে। ক্যারিয়ারের শুরুতে হিন্দি ভাষা না জানায় কিছুটা পিছিয়ে ছিল। ইতোমধ্যে দর্শক হৃদয় জয় করেছে লাস্যময়ী এই অভিনেত্রী। সাধারণত নিজের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে খুব একটা মুখ খোলেন না ক্যাটরিনা কাইফ। রণবীর কাপুরের সঙ্গে সম্পর্ক নিয়ে যতই কথাবার্তা হোক, ক্যাটরিনা কিন্তু বিষয়গুলি থেকে দূরে থাকতে চেষ্টা করেন। চেষ্টা করেন প্রেম বা বিয়ে সংক্রান্ত প্রশ্নগুলো এড়িয়ে চলতে। ক্যাটরিনা সম্প্রতি বলে বসে সবথেকে বেশি ভয় পান ‘প্রেম ও বিয়ে। তবে নিজের প্রেমিকার প্রতি আস্থা যে নেই, তা নয়। ক্যাটরিনা নাকি প্রেমের ব্যাপারে ভাগ্যবতী। কিন্তু হৃদয়ে বিশ্বাস থাকলেও মস্তিষ্ক বলে ‘সাবধান’। ক্যাটরিনা বলে বিয়ে না হয় তিনি করলেন তাঁর প্রেমিককে। সরাসরি না হলেও সোস্যাল মিডিয়ায় রণবীরকে নিয়ে কথাবার্তা চলছেই। কল্পনার আশ্রয়েই চলছে উত্তর-প্রত্যুত্তরের পালা। কিছুদিন আগেই গুঞ্জন শোনা যাচ্ছিল তাঁর সঙ্গে রণবীরের নাকি ঠিকঠাক মিল খাচ্ছে না। অনেকেই আবার দাবি করছিলেন, ক্যাটরিনা-রণবীরের সম্পর্কে চিড় ধরেছে। কিন্তু, সব গুজব উড়িয়ে দিয়ে ফের রণবীর কাপুরের প্রশংসায় পঞ্চমুখ হলেন ক্যাট।

দিনকয়েক আগে দীপিকা বলেছিলেন, প্রত্যেক অভিনেতার জীবনেই ওঠা নামা লেগে থাকে। রণবীরও ব্যতিক্রম নন। এবার সে কথা বললেন ক্যাটরিনা কাইফও, ‘রণবীরের ফিরে আসাটা শুধু সময়ের অপেক্ষা। কারণ, ও কাজের প্রতি দায়বদ্ধ।’ ক্যাটরিনার মুখে রণবীরের এমন প্রশংসা শুনে নিন্দুকদের মুখে কুলুপ। শোনা যাচ্ছে, কাপুর পরিবার থেকেও নাকি তার এন্ট্রিপাস অনেকটাই নিশ্চিত। সুসময় যাচ্ছে ক্যাটরিনার তারপর ও নাখোশ নিজের প্রতি। ক’দিন আগে বৈরুতে গিয়েছিলেন ফিল্মের শূটিংয়ে। সেখানে শূটিংয়ের ফাঁকে সাধারণ পোশাক-আশাকে গেছেন রাস্তাঘাটে বাজার-সদাই করতে। সেখানে খুব সাধারণ ঘরের লেবাননি নারীদের রূপের জেল্লায় এককথায় মুগ্ধ। আর সেই তুলনায় আয়নায় নিজের চেহারা আর দেখতে ইচ্ছে করে না। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে তেমনভাবেই এই অসন্তুষ্টির কথা প্রকাশ করে ক্যাটরিনা। তবে সেই ক্ষ্যাপাটে মেজাজে অবশ্য আরেকটি সত্যি বেরিয়ে এসেছে। নিজের নামের সংক্ষিপ্ত রূপ ‘ক্যাট’ শুনতে নাকি বড্ড বিরক্ত লাগে তার।

রণবীর কাপুর আর দীপিকা পাড়ুকোনের কেমিস্ট্রি নিয়ে এমনিতেই গুজগুজ ফুসফুসের অন্ত নেই। তার উপর ‘তামাশা’-র দৌলতে এখন তো হট টপিক রণবীর-দীপিকা। ক্যাটরিনা কাইফ এখন ব্যাকফুটে। আর এই লাইমলাইট থেকে সরে যাওয়াটাই নাকি মেনে নিতে পারছেন না ক্যাটরিনা। ক্যাটরিনার সঙ্গে যতই লিভ-ইন করুন রণবীর, রণবীর যে এখনও দীপিকাকে সবচেয়ে কাছের মানুষ মনে করেন, তা ভালই জানেন ক্যাট। এ রকম বোধহয় ধরেই নিয়েছেন। আর তাই তো, রণবীর-দীপিকার কেমিস্ট্রি বুঝতে ক্যাট চলে এসেছিলেন ‘তামাশা’-র ক্লোজিং পার্টিতেও।

স্কিন থেকে শুরু করে ফিগার। বলিউডে ক্যাটরিনা কাইফের মতো পারফেক্ট ফিগারের নায়িকার সংখ্যা হাতে গোনা। ক্যাটরিনা কাইফের শরীর সত্যিই হিংসা করার মতো। কিন্তু পোশাক খুলে ক্যাট পোজ দিয়েছেন খুব কম। ফিল্মের প্রয়োজনে টুপিস পরেছেন ঠিকই। কিন্তু ফটোশুটের জন্য... এমন ছবি খুঁজে পাওয়া ভার। এবার কিন্তু সেটাই করলেন ক্যাট। প্রথম বারের মতো উন্মুক্ত শরীরে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন টিনসেলের এই লাস্যময়ি। ভারতের জনপ্রিয় ম্যাগাজিন এক্স-এর ম্যাগাজিনের জন্য ফটোশুট ছিল ক্যাটের। ম্যাগাজিন প্রকাশের পর কভারে দেখা গেল, অন্তর্বাসের সঙ্গে কালো জিন্স পরে ছবি তুলেছেন ক্যাট। কভার স্টোরির হেডলাইন ‘উন্মুক্ত হলেনÑ ক্যাটরিনা’। পাশে কালো অন্তর্বাস আর জিন্সে ক্যাটরিনার ছবি। এই প্রথম ফটোশুট, যেখানে এতটা খোলাখুলি ক্যাট। তবে শুধু কভারেই নয়। ম্যাগাজিনের ভেতরেও একাধিক ছবিতে উন্মুক্ত ক্যটরিনা। আর সেই সব ছবির প্রতিটিতেই যৌন আবেদনে ভরপুর। ক্যাটরিনার এই বেশের ফটোগ্রাফার থেকে মেকআপ আর্টিস্ট, স্টাইলিস্ট সব নাকি নিজের পছন্দের। দক্ষিণ আফ্রিকা থেকে এসেছিলেন মেকআপ আর্টিস্ট ও স্টাইলিস্ট। ছবি তোলার জন্য তিনিই বেছে নিয়েছিলেন ফটোগ্রাফারকে। এদিকে ক্যাটরিনার সঙ্গে অভিনয় করার জন্য মুখিয়ে ছিল সিদ্ধার্থ মালহোত্রা। ‘কাল জিসনে দেখা’ লন্ডনে ছবিটির শূটিং শুরু হয় গত ১ সেপ্টেম্বর থেকে। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন সিদ্ধার্থ মালহোত্রা ও ক্যাটরিনা কাইফ। প্রথমবারের মতো তারা একসঙ্গে অভিনয় করছেন। সিদ্ধার্থ স্ক্রিপ্টটা পরে ক্যাটরিনার সঙ্গে অভিনয় করতে খুবই আগ্রহী। নবাগত পরিচালক নিত্য মেহরা এই ছবির ডিরেক্টর। ছবিটির প্রযোজনা করছে এক্সেল এন্টারটেনমেন্ট। আশা করা হচ্ছে আগামী বছর রিলিজ করবে ‘কাল জিসনে দেখা।’ শোনা যাচ্ছে, জ্যাকি চানের পরবর্তী ছবি ‘কুং ফুং যোগ’-এ ক্যাটরিনা অভিনয় করছেন। ছবিতে চীন বিশ্ববিদ্যালয়ে একজন ভারতীয় প্রফেসরের ভূমিকায় নাকি ক্যাটকে দেখা যাবে। অন্যদিকে চিনা আর্কিয়োলজিস্টের ভূমিকায় অভিনয় করবেন জ্যাকি এদিকে ক্যাটরিনার মুখপাত্র জানিয়েছেন, জ্যাকি চানের ছবিটির বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ক্যাটরিনা। বর্তমানে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ক্যাটরিনা কাইফ বিপুলসংখ্যক বিজ্ঞাপন চিত্রে নিয়মিত অংশগ্রহণ করছে। দর্শক হৃদয় ক্যাটরিনাকে স্বাদরে গ্রহণ করছে।

আসমা সুমি