মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চবিতে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মহান মুক্তিযুদ্ধের ঐতিহ্য ও চেতনায় লালিত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘হ্যারিটেজ ’৭১, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে দু’দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী রবিবার শেষ হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হ্যারিটেজ ’৭১-এর আহ্বায়ক ও চবি ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রভাষক হিয়ামুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সদস্য-সচিব ইমরুল কায়েস ও ইকবাল রাকিব। প্রদর্শনীতে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘মেঘ মল্লার’ ও ‘গেরিলা’ প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে চবি উপাচার্য বাঙালীর স্বাধীনতা অর্জনের দীর্ঘ সংগ্রাম ও আন্দোলনের ইতিহাস আলোকপাত করে বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালীর মুক্তিসংগ্রাম ও বিজয় অর্জনের সকল দিক নির্দেশনার কেন্দ্রবিন্দু। তিনি শিক্ষার্থীদের সুন্দর মনের পরিপূর্ণ ও আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠার লক্ষ্যে একাডেমিক কার্যক্রমের পাশাপাশি শিল্প-সাহিত্য, কবিতা, নাটক-চলচ্চিত্র ইত্যাদি চর্চার আহ্বান জানান। এছাড়া রবিবার দুপুরে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন মার্কিন যুক্তরাষ্ট্রের উটসা এস্টেট ইউনির্ভাসিটির রসায়ন ও প্রাণ রসায়ন বিভাগের শিক্ষক ড. তাপস কার। এ সময় উপাচার্য অতিথির কাছে বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চবি শিক্ষক-শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও বিজ্ঞানের বিভিন্ন বিষয়সমূহের আন্তঃবিভাগীয় যৌথ গবেষণা কর্মপরিচালনার বিষয়ে আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সভায় উপস্থিত ছিলেন জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হুদা, চবি সিন্ডিকেট সদস্য মাছুম আহমেদ, রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ড. শামিম আক্তার, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি ড. আবু সাদাত মোহাম্মদ নোমান, রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ন ম মুনির আহমদ ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

১৭/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: