মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চট্টগ্রামে হাজারো কণ্ঠে জাতীয় সঙ্গীত গাইলেন আবালবৃদ্ধবনিতা

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ তখন ঘড়ির কাঁটায় ৪টা ৩১ মিনিট। তার আগেই এক কাতারে দাঁড়িয়েছিলেন বাবার কোলে থাকা শিশু, সন্তানকে নিয়ে আসা মা এবং হাজারো মানুষ। ঘড়িতে ঠিক ৪টা ৩১মিনিট বাজতেই সবাই সম্মিলিত কণ্ঠে গেয়ে ওঠেন ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি’।

দেশ মাতৃকার প্রতি অপরিসীম ভালবাসা, গভীর মমত্ববোধের বহিঃপ্রকাশ ঘটাতে সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের সিদ্ধান্ত নেয় গণজাগরণ মঞ্চ। সেই ডাকে সাড়া দিয়ে একই কাতারে হাজির হয়েছেন নগরীর হাজারো মানুষ। শুধু চেরাগি পাহাড় চত্বর নয়, আশপাশে যে যেখানে ছিলেন সেখানেই দাঁড়িয়ে যান। বহুতল ভবনের উপরে বাসা ছেড়ে গৃহিণী, শিশু-কিশোররা এসে দাঁড়ায় বারান্দায়। বুকে হাত দিয়ে তারাও গেয়ে ওঠেন বিশ্বকবির অমর সৃষ্টি ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি’।

জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় অন্যান্যের মধ্যে সিপিবির জেলা কমিটির সসম্পাদক মোঃ শাহআলম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা কাজী নূরুল আবসার, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, গণজাগরণ মঞ্চের সদস্য সচিব ও উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি ডাঃ চন্দন দাশ ও সমন্বয়কারী শরীফ চৌহান, খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির সভাপতি ডাঃ একিউএম সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রকৌশলী রূপক চৌধুরী, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি প্রবাল দেসহ প্রগতিশীল সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

১৭/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: