২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শিশুসহ আহত ৫ চট্টগ্রামে বিজয় মেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে হত ১


বোয়ালখালী সংবাদদাতা ॥ চট্টগ্রামের বোয়ালখালীতে মুক্তিযুদ্ধের বিজয় মেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১ জন নিহত ও শিশুসহ ৫ জন আহত হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে উপজেলার পশ্চিম গোমদ-ী উচ্চ বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী মোঃ মোর্শেদ আলম জানান, উপজেলার পশ্চিম গোমদ-ী উচ্চ বিদ্যালয়ের মাঠে এবারও প্রতিবারের মতো মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজন করা হয়। এতে বিভিন্ন অঞ্চল থেকে এসে ব্যবসায়ীরা স্টল বসিয়ে বেচা-বিক্রির জন্য পসরা সাজিয়ে বসেন। তাদের পাশাপাশি বিভিন্ন ভাসমান বেলুন বিক্রেতা আসেন। এক বেলুন বিক্রেতা বুধবার দুপুর ১টার দিকে মাঠের পাশে বেলুনে হাওয়া দেয়ার সময় হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে বেলুন বিক্রেতা জাকির হোসন (৪০) ঘটনাস্থলে নিহত হন। এ সময় আশপাশে থাকা তিন শিশু সাকিব (৮), নাঈম উদ্দিন (৮), সানি (৯), আনোয়ার হোসেন (২২) ও সেন্টু (৪০) নামের আরও ২ জন গুরুতর আহত হন। এদের মধ্যে ৪ জনের বাড়ি উপজেলার পশ্চিম গোমদ-ী এলাকায়। তখন এলাকায় এবং মেলায় আগতদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বোয়ালখালী থানা পুলিশ নিহতের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।

নিহত বেলুন বিক্রেতা শরীয়তপুর তারাকান্দিয়া গ্রামের গাজিয়া থানার আমির হামজার ছেলে। তবে তার গ্রামের বাড়ি নজুমিয়া হাট এলাকায় এবং আহত সেন্টুর বাড়ি নগরির বহদ্দারহাট ফরিদার পাড়া বলে জানা গেছে।

এ ব্যাপারে মেলা আয়োজক কমিটির সভাপতি জহুরুল ইসলাম জানান, মেলাতে ভাসমান দোকানদার অনেক আসে। বিভিন্ন এলাকা থেকে আসার কারণে সবার নাম-ঠিকানা জানা সম্ভব হয় না। ঘটনাটি দুঃখজনক। এ ব্যাপারে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শামছুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সম্পর্কিত:
পাতা থেকে: