মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

‘অবতার’-এর সিক্যুয়েল কি ভিনগ্রহে?

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫, ১২:০১ পি. এম.
‘অবতার’-এর সিক্যুয়েল কি ভিনগ্রহে?

অনলাইন ডেস্ক ॥ ২০০৯-এ বড়পর্দায় মানুষদের ভিনগ্রহে বসত গড়া নিয়ে গল্প ফেঁদেছিলেন পরিচালক জেমস ক্যামেরন। বিশ্ব জুড়ে সারা ফেলে দিয়েছিল ‘অবতার’। তখন থেকেই ‘অবতার ২’-এ প্রস্তুতি চালিয়েছিলেন অস্কার জয়ী এই মার্কিন পরিচালক। সম্প্রতি জানা গেল, বহু প্রতীক্ষিত সেই ছবির চিত্রনাট্য তৈরি। সব দৃশ্য এঁকে শুটিংয়ের জন্য প্রয়োজনীয় জায়গায় পাঠিয়েও দেওয়া হয়েছে। এ বার হয়তো অন্য কোনও গ্রহে পাড়ি জমাবে ‘অবতার’-এর চরিত্ররা।

জেমসের কথায়, ‘‘আরও তিনটে চিত্রনাট্য নিয়ে কাজ করছি আমি। সব প্রায় তৈরি। এখন ফাইনাল টাচ দিচ্ছি।’’ একই সঙ্গে ‘অবতার ৩’ এবং ‘অবতার ৪’ তৈরিরও প্রস্তুতি নিচ্ছেন তিনি। ২০১৭-এর ডিসেম্বরে মুক্তি পাবে ‘অবতার ২’। জেমসের দাবি, ‘‘আশা করছি আগেরটার মত এটাও সমান জনপ্রিয় হবে।’’

১৯৯৪ সালে বসেই এই গল্প লিখেছিলেন জেমস। কিন্তু তখনও প্রযুক্তি এত উন্নত হয়নি। তাই ছবিটা তখন করেননি তিনি। এর পর ‘টাইটানিক’-এর কাজ শুরু করেন। তাই আরও কিছুটা দেরি হয়। তবে যতই দেরি হোক না কেন ‘অবতার’-এ যা ধামাকা দেখিয়েছেন তাতে সিনেপ্রেমীদের বক্তব্য ‘সবুরে মেওয়া ফলে’। তাই ‘অবতার’-এর সিক্যুয়েলের জন্যও সমান আগ্রহে অপেক্ষা করছেন দর্শকরা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫, ১২:০১ পি. এম.

১৬/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: