মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ম্যানহোলে শিশুর মৃত্যু ॥ শুকুর মিয়া রিমাণ্ডে

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর শ্যামপুরে খোলা ম্যানহোলে পড়ে শিশু ইসমাইল হোসেন নীরবের (৫) মৃত্যুর মামলায় শ্যামপুর শিল্প মালিক সমিতির কর্মচারী শাহরিয়ার আহমেদ শুকুর মিয়াকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার সাত দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাশেদ তালুকদার এই রিমান্ড মঞ্জুর করেন। গত ১৩ ডিসেম্বর দ-বিধির ৩০৪ (ক) ধারায় তাচ্ছিল্যপূর্ণ কাজ ও এ কারণে মৃত্যুর অভিযোগে শ্যামপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) সাইফুল ইসলাম একটি মামলা দায়ের করেন। এরপর আটক হওয়া শুকুরকে মঙ্গলবার আদালতে হাজির করে থানার পরিদর্শক মুহা. আরশেদুল হক ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, কদমতলী থানাধীন পালপাড়া সিরাজ সাহেবের বাড়ির উত্তর পাশের কাঁচা রাস্তা এবং খালের মধ্যবর্তীস্থানের ম্যানহোলটিসহ ওই এলাকার অন্যান্য ম্যানহোল এবং স্যুয়ারেজ লাইন শ্যামপুর শিল্প মালিক সমিতি রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছেন। শ্যামপুর শিল্প মালিক সমিতির স্টাফ শাহরিয়ার আহমেদ শুকুর মিয়াসহ অন্যরা ম্যানহোল এবং স্যুয়ারেজ লাইনের দায়িত্বে ছিলেন। তাদের তাচ্ছিল্য এবং অবহেলার কারণেই সিরাজ সাহেবের বাড়ির উত্তর পাশের কাঁচা রাস্তা এবং খালের মধ্যবর্তীস্থানের ম্যানহোলটি খোলা পড়ে থাকায় শিশু নীবর খেলতে খেলতে পড়ে যায় এবং পরে তার মর্মান্তিক মৃত্যু হয়।

গত ৮ ডিসেম্বর বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে শিশু ইসমাইল হোসেন নীরব ম্যানহোলে পড়ে যায়। দীর্ঘ সাড়ে ৪ ঘণ্টা উদ্ধার অভিযানের পর অজ্ঞান অবস্থায় বুড়িগঙ্গা নদী থেকে তাকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়। নীরব মাদারীপুর জেলার পশ্চিম বনগ্রাম গ্রামের রেজাউল করিমের ছেলে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫

১৬/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: