২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আরও খবর


স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ দুই হাজার থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত ভর্তি বাণিজ্যের রেট। দুটি সরকারী বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৯ ডিসেম্বর ঘোষণার সঙ্গে সঙ্গে দুই ধরনের বাণিজ্যে নেমেছে একাধিক শিক্ষক ও প্রভাবশালী এবং তাদের পেটুয়া বাহিনী। ডিসেম্বরের প্রথম দিন ভর্তি পরীক্ষার ঘোষণা আসার সঙ্গে সঙ্গে শুরু হয় দুই ধরনের বাণিজ্য। মাত্র ১৫ দিনের কোচিং দিবে এ দুটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকজন চিহ্নিত শিক্ষক। এই ১৫ দিনের কোচিং ফি ২ হাজার থেকে ১৮ হাজার। ইতোমধ্যেই এসব শিক্ষক কোচিং ক্লাস খুলে দিয়ে শহরতলী ও শহরের একাধিক বাসাবাড়ি ও ফাঁকা স্থান ভাড়া নিয়ে কয়েক হাজার পরীক্ষার্থীদের কোচিং দিচ্ছে। এবার হরিমোহনের ৬ষ্ঠ শ্রেণীর দুই শিফটে ভর্তি করা হবে ২৪০ জন ও সরকারী বালিকা বিদ্যালয়ে কোন শিফট না থাকায় ৬ষ্ঠ শ্রেণীতে ৮০ জন ও তৃতীয় শ্রেণীতে আসন মাত্র ১২০টি। এ দুটি স্কুলের চিহ্নিত কয়েকজন শিক্ষক প্রতিবছর এ অবৈধ ব্যবসা চালিয়ে আসছে। ভর্তি বাণিজ্যের দ্বিতীয় সুবিধা ভোগীদের প্রভাবশালীরা নিয়োজিত করেছে একাধিক দালাল। তাদের রেট খুবই চড়া ২০ হাজার থেকে ৪০ হাজার টাকা। তারা প্রভাব খাঁটিয়ে প্রশাসনের মাধ্যমে বিভিন্ন শ্রেণীর সুবিধাভোগীদের ভর্তি করাবে। যদিও পরীক্ষা গ্রহণে জেলা প্রশাসন ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে পরীক্ষার আয়োজন করে থাকে। তারপরেও ভর্তি বাণিজ্য হয়ে থাকে।

স্মৃতিস্তম্ভ উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১৫ ডিসেম্বর ॥ মুক্তিযুদ্ধের শহর বগুড়ার সান্তাহার। কিন্তু ৪৪ বছরেও ছিল না মুক্তিযুদ্ধ বা স্বাধীনতার কোন স্মৃতিস্তম্ভ। স্বাধীনতার দীর্ঘ ৪৪ বছর পর এগিয়ে আসেন স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের স্থানীয় নেতা সাজেদুল ইসলাম চম্পাসহ একঝাঁক তরুণ কর্মী। সাজেদুল ইসলাম চম্পার নক্সায় ও উদ্যোগে গত এপ্রিলে স্বাধীনতা স্মৃতি মঞ্চ নির্মাণের ভিত্তি দেয়া হয়।

দেশসেরা সিভিল সার্জন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ দেশসেরা সিভিল সার্জন অফিস নির্বাচিত হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মঙ্গলবার ঢাকার হোটেলে এ পুরস্কার তুলে দেন মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডাঃ শহিদুল ইসলামের হাতে। অনুষ্ঠানে দেশের শ্রেষ্ঠ উপজেলা হাসপাতাল নির্বাচিত হয় টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছড়াও “জাতীয় পুরস্কার ২০১৫” নামে বিভিন্ন কেটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ড. ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকির প্রমুখ।

টুকরো খবর

ক্যান্সারবিষয়ক কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৫ ডিসেম্বর ॥ জরায়ুমুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ও প্রতিরোধ কর্মসূচীবিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় দিনব্যাপী এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ লোকমান হাকিম। প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান এমপি। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডাঃ আশরাফুন্নেছা, ডাঃ নাসিমা খাতুন, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, ভাইস চেয়ারম্যান বিলকিচ জাহান প্রমুখ।

আলোচনা সভা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৫ ডিসেম্বর ॥ কলাপাড়ায় প্রতিবন্ধী ব্যক্তিদের সুযোগ-সুবিধা নিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে মঙ্গলবার দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগ্রাম কলাপাড়ার সমন্বয়কারী ফয়সাল আহম্মেদ। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন ও উপজেলা ভাইস চেয়ারম্যান বিলকিচ জাহান।

জেল-জরিমানা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৫ ডিসেম্বর ॥ কিশোরগঞ্জে র‌্যাবের মেজর রিয়াদুল ইসলামের নেতৃত্বে সোমবার রাতে শহরের হারুয়ায় ‘রাদিত সামিয়া ফুড প্রোডাক্টস’ কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিএসটিআইয়ের অনুমোদনবিহীন খাবার অনুপোযুক্ত চানাচুর তৈরির অপরাধে কারখানার মালিক এমদাদুল হককে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

২০ হাজার ইয়াবা আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার বিজিবি ১৭ ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ এক ইয়াবা বিক্রেতাকে আটক করেছে। মঙ্গলবার দুপুরে উখিয়ার বালুখালী টিভি সম্প্রচার কেন্দ্র এলাকায় বিজিবি এ অভিযান চালায়। আটক যুবক টেকনাফের নাসেরপাড়ার নজির আহমদের পুত্র ইসমাইল হোসেন একটি যাত্রীবাহী সিএনজি ট্যাক্সিতে করে ইয়াবাগুলো কক্সবাজারে নিয়ে যাচ্ছিল।

কনস্টেবলের ফাঁসির দাবি

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৫ ডিসেম্বর ॥ স্ত্রী হত্যার অভিযোগে পুলিশ কনস্টেবল স্বামী সুমনের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দিয়েছে এলাকাবাসী। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শহরের বাসটার্মিনাল থেকে মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা জেলা প্রশাসকের কাছে হত্যার বিচার দাবিতে স্মারকলিপি তুলে দেন।