২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আধিপত্য বিস্তার ॥ ভাঙ্গায় পাঁচ বাড়ি ভাংচুর, লুট আহত ৩০


নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৫ ডিসেম্বর ॥ ভাঙ্গায় স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হয়েছে উভয় পক্ষের ৩০ জন। এ সময় ৫টি বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পুলিশ সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার সন্দেহে তিন জনকে আটক করেছে। মঙ্গলবার বেলা এগারটার দিকে এ ঘটনা ঘটে পৌরসভার নওপাড়া বাজার এলাকায়।

জানা যায়, গজারিয়া ও পাশের নওপাড়া মহল্লায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভাঙ্গা পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ভাঙ্গা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ইমদাদুল হক ওরফে বাচ্চুর সঙ্গে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাক ফকিরের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। মঙ্গলবার সকাল নওপাড়া বাজারে আসার পথে দুই দলের চার সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি ও পরে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে বেলা সাড়ে ১১টার দিকে দুই দলের পাঁচ শতাধিক লোক ঢাল, সড়কিসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ঘণ্টাখানেকের সংঘর্ষে দুই পক্ষের কমপক্ষে ৩০ আহত হয়। এ সময় ৫টি বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরে ভাঙ্গা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ উভয় পক্ষের তিন জনকে আটক করেছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, স্থানীয় আধিপত্য ও প্রতিপত্তি বিস্তারই এ সংঘর্ষের মূল কারণ। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে বিকেল সোয়া চারটা পর্যন্ত থানায় কেউ কোন অভিযোগ দেয়নি।