২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল এক পরিবারের ৯ জনের, অন্যত্র হত ১২


সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল এক পরিবারের ৯  জনের, অন্যত্র হত ১২

জনকণ্ঠ ডেস্ক ॥ সিরাজগঞ্জের শাহজাদপুরে নসিমন ও ট্যাঙ্কলরির মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৭ জন। এছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্নস্থানে ১১ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাজশাহীতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুই বাসের চালক ও স্বামী-স্ত্রীসহ সাতজন, যশোরে দুই চালক, সিরাজগঞ্জের শাহজাদপুরে এক স্কুলছাত্রী এবং চট্টগ্রামের সীতাকু-ে এক হেলপার নিহত হয়। মঙ্গলবার এসব ঘটনায় আহত হয় আরও কমপক্ষে ৭৫ জন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

বগুড়া-নগরবাড়ি মহাসড়কের সিরাজগঞ্জের শাহজাদপুরের গাড়াদহে ট্যাঙ্কলরি-নসিমনের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের নয়জন নিহত হয়েছেন। এর কয়েক ঘণ্টা পর ওই দুর্ঘটনাস্থলের এক কিলোমিটার দূরে বাস ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত হয় এক স্কুলছাত্রী। দুটি দুর্ঘটনায় সব মিলিয়ে আহত হয় অন্তত ১৭ জন। আহতদের শাহজাদপুর ও উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর আহত অবস্থায় ছয়জনকে বগুড়া মোহাম্মদ আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহতরা হলেন, শাহজাদপুরের বড় মহারাজপুর গ্রামের হাচেন প্রামাণিকের স্ত্রী ওজিফা বেগম (৬০), জালাল উদ্দিন (৪০) ও তাঁর স্ত্রী অঞ্জনা খাতুন (২৫), রেজাউল করিমের স্ত্রী ফিরোজা বেগম (৩৫), তারামিয়ার স্ত্রী রেনু খাতুন (৪০), রজব আলীর কিশোরী কন্যা বন্যা খাতুন (১০), মকবুল হোসেন (৪০), নসিম চালক আব্দুস সোবাহান (৪০) ও পূর্নি খাতুন (১৮)। অপর দুর্ঘটনায় নিহত স্কুলছাত্রীর পরিচয় পাওয়া যায়নি।

শাহজাদপুর থানার ওসি রেজাউল করিম জানান, মঙ্গলবার সকালে লালমনিরহাটে তেল সরবরাহ করে একটি ট্যাঙ্কলরি শাহজাদপুরের বাঘাবাড়ি নৌবন্দরে ফিরছিল। এ সময় বিপরীত দিক থেকে ২২ যাত্রী বোঝাই একটি নসিমন গাড়াদহ এলাকায় পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এদিকে এর কয়েক ঘণ্টা পরেই এই স্থান থেকে এক কিলোমিটার দূরে সিএনজি অটোরিক্সা-বাস সংঘর্ষে এক স্কুলছাত্রী নিহত ও অন্তত চারজন আহত হয়। একই এলাকায় পরপর দুটি দুর্ঘটনায় এলাকাবাসীর মধ্যে দুর্ঘটনা আতঙ্কের পাশাপাশি ক্ষোভ দেখা দিয়েছে। শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আহমেদ জানান, নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের প্রত্যেককে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার ও ট্যাঙ্কলরি মালিক সমিতির পক্ষ থেকে ২৫ হাজার টাকা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

রাজশাহী ॥ নগরীর উপকণ্ঠ মাসকাটাদিঘী এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুইবাসের চালক, স্বামী-স্ত্রী ও কলেজছাত্রীসহ সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪০ জন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুর একটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে রাজশাহী-নাটোর সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

নিহত বাসচালকরা হলেন, ন্যাশনাল ট্রাভেল্সের চালক নারায়ণগঞ্জের শহীদুল ইসলাম শহীদ (৫০) ও রাজশাহী থেকে ছেড়ে যাওয়া অর্না ট্রাভেলসের চালক নাটোরের তকিয়া এলাকার নুরুন্নবীর ছেলে মিন্টু (৪০)। এ ঘটনায় নিহত অন্যরা হলেন, রাজশাহীর দুর্গাপুরের আড়িয়াল গ্রামের সিদ্দিকুর রহমান (৬৫), চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের নওসিরা গ্রামের আজগার আলী (৫৫) ও তাঁর স্ত্রী বেলিয়ারা বেগম (৫০), পুঠিয়ার ভাল্লুকগাছি গ্রামের ময়েন উদ্দিন (৭০) ও বাঘার ফতেপুর গ্রামের ফারুক হোসেনের মেয়ে ফারজানা শেখ লুবনা (২৮)। লুবনা রাজশাহী সরকারী কলেজের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

যশোর অফিস ॥ যশোর-বেনাপোল সড়কের মালঞ্চি এলাকায় মঙ্গলবার সকালে সড়ক দুর্ঘটনায় দুই চালক নিহত ও ২৫ জন আহত হয়েছেন। আহতদের পাঁচজনকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন, সদর উপজেলার মালঞ্চি গ্রামের বাসচালক আব্দুল ওয়াহেদ ও তেঘরিয়া গ্রামের ট্রাকচালক, বাসযাত্রী আয়ুব হোসেন (৪৫)।

সীতাকু- ॥ চট্টগ্রামের সীতাকু-ে সড়ক দুর্ঘটনায় মোঃ নূরুন নবী (২৫) নামে এক ট্রাক হেলপার নিহত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় জোড়ামতল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নওগাঁ ॥ মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে নিয়ামতপুরে দুই নসিমনের মুখোমুখি সংঘর্ষে এক বৃদ্ধা নিহত ও দুইজন মারাত্মক আহত হয়েছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: