মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

‘যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত হবে’

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৫, ০২:৫০ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ আইন পরিবর্তন করে যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেছেন, একাত্তরের যুদ্ধাপরাধের কারণে জামায়াতে ইসলামীকেও নিষিদ্ধ করার উদ্যোগ নেওয়া হবে।

মুক্তিযুদ্ধে বিজয়ের ৪৪তম বার্ষিকী উদযাপনের আগে যখন জামায়াত নিষিদ্ধ ও যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তের দাবি জোরালো হয়ে উঠেছে, তখনই মন্ত্রীর এই বক্তব্য এলো।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি বলেন, সকল যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। বর্তমান সংবিধানে না হলে প্রয়োজনে তা পরিবর্তন করে যুদ্ধাপরাধীদের সকল সম্পদ বাজেয়াপ্ত করা হবে।

বাংলাদেশে জামায়াতের ‘রাজনীতি বন্ধে’ উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ধর্মীয় দল হিসেবে নয়, যুদ্ধপরাধী দল হিসেবে জামায়াতকে নিষিদ্ধ করা হবে।

বাংলাদেশ সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম আয়োজিত ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের চলচ্চিত্র’ শীর্ষক এই অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ছিলেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যারা কটূক্তি করে, তারা ‘যুদ্ধপরাধী, মৌলবাদী ও অশিক্ষিতের দল’।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৫, ০২:৫০ পি. এম.

১৫/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: