১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফ্রান্সে আইএস নাম নিয়ে শিক্ষকের ওপর হামলা


জনকণ্ঠ ডেস্ক ॥ ফ্রান্সের প্যারিসে একটি নার্সারি স্কুলে ইসলামিক স্টেটের (আইএস) নামে এক ব্যক্তি একজন শিক্ষককে ছুরিকাঘাত করেছে। ‘আইএস সেøাগান’ দিয়ে এ হামলা চালায় ওই ব্যক্তি। তার অবস্থা গুরুতর নয়। খবর বিবিসি অনলাইনের।

কর্মকর্তারা জানান, সোমবার স্থানীয় সময় সকাল সাতটার দিকে হামলাকারী একটি ছুরি বা বক্সকাটার দিয়ে হামলা চালায়। আহত শিক্ষককে হাসপাতালে নেয়া হয়েছে। ৪৫ বছর বয়স্ক ওই শিক্ষক হামলার সময় শ্রেণীকক্ষে একাই ছিলেন।

হামলাকারী ‘এটি দায়েশ (ইসলামিক স্টেট), এটি একটি সতর্কবার্তা’ বলে চিৎকার করে বক্স কাটার দিয়ে শিক্ষকের গলাসহ শরীরের একদিকে আঘাত করে।

পুলিশ জানায়, ওভ্যাহবিইয়ে এলাকার জ্যঁ-পেহা প্রি-স্কুলের ওই শিক্ষক সকালে ক্লাস শুরুর প্রস্তুতি নেয়ার সময় এ ঘটনা ঘটে। ৩-৬ বছর বয়সী শিশুরা স্কুলটির শিক্ষার্থী।

হামলাকারী মুখমণ্ডল ঢাকা টুপি এবং গ্লাভস পরা ছিল। স্কুলে প্রবেশের সময় তার হাতে কোন অস্ত্র ছিল না। সে শ্রেণীকক্ষে থাকা ছুরি নিয়েই শিক্ষককে আক্রমণ করে।

স্থানীয় কর্মকর্তা ফিলিপ গ্যালি জানান, হামলার সময় শ্রেণীকক্ষে কোন শিক্ষার্থী ছিল না। কিন্তু অন্যান্য কর্মীরা ভবনে ছিল। এ ঘটনার পর স্কুল ছুটি ঘোষণা করা হয়।