মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২৩ এপ্রিল ২০১৭, ১০ বৈশাখ ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মোশাররফের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৫, ০৩:২১ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ অর্থ পাচার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আতাউর রহমানের আদালতে সোমবার সাক্ষ্য দেন মামলার বাদী দুদকের পরিচালক নাসিম আনোয়ার। আদালত তার জবানবন্দি রেকর্ড করে জেরা ও পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৩ জানুয়ারি দিন নির্ধারণ করেন। এদিন খন্দকার মোশাররফকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ড. খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা পাচার করে আইনপরিপন্থী কাজ করেছেন। তিনি ও তার স্ত্রী বিলকিস আক্তার হোসেনের যৌথ নামে যুক্তরাজ্যের লয়েড টিএসবি অফশোর প্রাইভেট ব্যাংকে ৮ লাখ ৪ হাজার ১৪২.৪৩ ব্রিটিশ পাউন্ড জমা করেন, যা বাংলাদেশী মুদ্রায় ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা।

ড. মোশাররফ ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন ওই টাকা পাচার করেন বলে দুদকের তদন্তে প্রমাণ পাওয়া যায়।

এ ঘটনায় ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি দুদকের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে রমনা মডেল থানায় মামলাটি দায়ের করেন। ১৪ আগস্ট ২০১৪ তারিখে দুদকের পরিচালক নাসিম আনোয়ার তার বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

২০১৫ সালের ২৮ অক্টোবর খন্দকার মোশাররফের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আতাউর রহমান।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৫, ০৩:২১ পি. এম.

১৪/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: