মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৮ জুলাই ২০১৭, ১৩ শ্রাবণ ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সূচকের পতনে পুঁজিবাজারে লেনদেন চলছে

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৫, ০১:১০ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ সোমবার সূচকের পতনে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসইতে বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ৭৯ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৭ কোটি টাকা।

এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭০টি কোম্পানির। আর দর কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৮১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৯৫ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক দশমিক ৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭২৫ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো: রিজেন্ট টেক্সটাইল, বে´িমকো ফার্মা, কাসেম ড্রাইসেল, স্কয়ার ফার্মা, ডেল্টা লাইফ, ব্র্যাক ব্যাংক, লাফার্জ সুরমা, ইউনাইটেড পাওয়ার, আফতাব অটোস ও সাইফ পাওয়ার।

এই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৮৫৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১২৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

সিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : রিজেন্ট টেক্স্টাইল, কাসেম ড্রাইসেল, স্কয়ার ফার্মা, ফার কেমিক্যাল, বে´িমকো ফার্মা, আইডিএলসি, ইউনাইটেড পাওয়ার ও বিএসআরএম স্টিল।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৫, ০১:১০ পি. এম.

১৪/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: