মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেশী-বিদেশী কোন চক্রান্তই সফল হবে না ॥ নাসিম

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৫
  • বঙ্গবন্ধু মেডিক্যালে আলোচনা

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মৃত্যু উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে দেয়া ওয়াদা পূরণ করে যাচ্ছেন। তাঁর বিরুদ্ধে এখনও দেশীয় ও আন্তর্জাতিক চক্র ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু কোন ষড়যন্ত্রই সফল হবে না। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদ ও মুক্তিযোদ্ধা চিকিৎসক প্রাতিষ্ঠানিক ইউনিট কমান্ড আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। পরিষদের সভাপতি অধ্যাপক ডাঃ সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সাংসদ, বিএমএ’র সাবেক মহাসচিব ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূইয়া ডাবলু, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডাঃ মোঃ ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান ও প্রো-ভিসি অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দ্রীয় কাউন্সিলের মহাসচিব (প্রশাসন) এমদাদ হোসেন মতিন প্রমুখ।

পৌর নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্তের জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আশা করি নির্বাচনে অংশ নেয়ার শুভ চিন্তা খালেদা জিয়া আগামী ২০১৯ সাল পর্যন্ত অব্যাহত রাখবেন।

স্বাধীনতাযুদ্ধে চিকিৎসকদের অবদানের কথা উল্লেখ করে চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনারা মহান পেশায় নিয়োজিত আছেন। জনগণের সেবা করে যেতে হবে। এতে শহীদদের আত্মা শান্তি পাবে।

সাবেক সাংসদ ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, স্বাধীনতাযুদ্ধে চিকিৎসকদের অনেক অবদান রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মপরিকল্পনা বাস্তবায়নে সব সময় পাশে থাকবেন চিকিৎসক সমাজ।

অধ্যাপক মোঃ ইকবাল আর্সলান বলেন, দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করে মুক্তিযুদ্ধের চেতনা মুছে দেয়া যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা নিরাপদে রয়েছে।

অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান বলেন, মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তান বাংলাদেশের বিষয়ে পোড়ামাটির নীতি গ্রহণ করেছিল। আজও সে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রী জীবনের ঝুঁকি নিয়ে দেশ পরিচালনা করছেন।

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, পাকিস্তানের পরাজিত অপশক্তি আজও মুক্তিযুদ্ধের চেতনা নস্যাত করে তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৫

১৪/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: