২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

খালেদার সংলাপের প্রস্তাব ‘রাবিশ’॥ মুহিত

প্রকাশিত : ৭ নভেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জাতীয় সংলাপের প্রস্তাবকে ‘রাবিশ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শুক্রবার সকালে সিলেট নগরীতে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংলাপ প্রস্তাবকে রাবিশ বলে উড়িয়ে দেন মুহিত। এর আগেরদিন জাতীয় সংলাপের আহ্বান জানান যুক্তরাজ্যে অবস্থানরত বেগম খালেদা জিয়া।

বিবৃতিতে ‘বর্তমানে ক্রান্তিকাল’ চলছে দাবি করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দেশ ও জাতির স্বার্থে সঙ্কট উত্তরণে ‘কর্তৃত্ববাদী মনোভাব’ থেকে সরে এসে সরকার একটি জাতীয় সংলাপের সূচনার পরিবেশকে উন্মুক্ত করবে বলে আশা প্রকশ করেন। শুক্রবার সকালে সিলেটে প্রথমবারের মতো অনুষ্ঠিত স্কাই সিটি মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এসময় সাংবাদিকরা তার কাছে খালেদা জিয়ার সংলাপ প্রস্তাব সম্পর্কে জানতে চান।

জবাবে অর্থমন্ত্রী ‘টোটাল রাবিশ, অল স্টেটমেন্ট ইজ রাবিশ, রাবিশ’ বলে মন্তব্য করেন। এরপরই দ্রুত গাড়িতে উঠে যান মুহিত। স্কাই সিটি মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার অংশগ্রহণকারী ৩০০ প্রতিযোগীর মধ্যে ১৮৪ জন সিলেট জেলা স্টেডিয়ামে ফিনিশ লাইন অতিক্রম করতে সক্ষম হন। আয়োজিত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন শাকিল মিয়া।

সব জলাশয় দখলমুক্ত করার ঘোষণা ॥ এদিকে শুক্রবার সকালে সিলেট নগরীর জল্লারপাড়ে সিটি কর্পোরেশনের দখলমুক্ত করা জল্লারখাল পরিদর্শন শেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেটে বিদ্যমান সকল জলাশয়, ছড়া ও খাল দখলমুক্ত রাখার ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, একসময় সিলেট মহানগরীর বিভিন্ন এলাকায় মুক্ত জলাশয় বা জলাধার ছিল। যুগের পর যুগ এগুলো পানি নিষ্কাশন ও প্রবাহের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে এসেছে। কিন্তু বর্তমানে ভূমিখেকোদের দৌরাত্মে এসকল জলাশয় ধীরে ধীরে জবরদখল হয়ে যাচ্ছে। এটা হতে দেয়া যাবে না। এসকল জলাশয়, ছড়া ও খাল যাতে দখল না হয় সেজন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রকাশিত : ৭ নভেম্বর ২০১৫

০৭/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: