১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

উন্নয়ন বেগবান করতে এগিয়ে আসার আহ্বান স্পীকারের

প্রকাশিত : ৫ নভেম্বর ২০১৫

সংসদ রিপোর্টার ॥ বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়া আরও বেগবান ও টেকসই করতে সমাজভিত্তিক সংগঠনগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পীকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী ।

বুধবার ঢাকার খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশনে অক্সফাম ও সহযোগী সংগঠনগুলোর আয়োজিত ‘সম অংশগ্রহণমূলক উন্নয়নের লক্ষ্যে সমাজভিত্তিক সংগঠনসমূহের জাতীয় সম্মেলন-২০১৫’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

স্পীকার এ সময় বাংলাদেশের বিভিন্ন সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে যে উন্নয়ন অর্জিত হয়েছে তাতে সমাজভিত্তিক সংগঠনগুলোর ভূমিকার প্রশংসা করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, শুধু অর্থনৈতিক প্রবৃদ্ধির মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব নয়। টেকসই উন্নয়নের জন্য ধনী-দরিদ্রের মাঝে ব্যবধান কমিয়ে আনতে হবে। তাই দরিদ্র ও পিছিয়েপড়া জনগোষ্ঠীকে লক্ষ্য করে বিশেষ উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি আহ্বান জানান।

স্পীকার বলেন, সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে সরকার উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনগুলো একযোগে কাজ করলে ফলপ্রসূ উন্নয়ন সম্ভব। তাই তিনি সমাজভিত্তিক সংগঠনসমূহকে সরকারের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করার আহ্বান জানান।

অক্সফামের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ¯েœহাল ভি. সোনেজির সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। অক্সফাম, বাংলাদেশের প্রোগ্রাম ডিরেক্টর এমবি আখতার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। এছাড়া ‘সিড়ি’ সংস্থার এক্সিকিউটিভ অফিসার এইমন টেইলর অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

প্রকাশিত : ৫ নভেম্বর ২০১৫

০৫/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: