১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৫, ০৩:৩৭ পি. এম.

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে বুধবার দুপুর ১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই ফল প্রকাশ করেন।

এবার বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ভর্তিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের পাশের হার ২০.৭৫ শতাংশ।

উপাচার্য ড. আরেফিন সিদ্দিক জানান, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ৬৪ হাজার ৪৭৮জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১৩ হাজার ৩৮০জন শিক্ষার্থী। জালিয়াতি ও অসদুপায় অবলম্বনের দায়ে ২৫৫টি উত্তরপত্র বাতিল করা হয়েছে। আর পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন ৭১ হাজার ২৮১জন ছাত্র-ছাত্রী।

উপাচার্য আরও জানান, ক-ইউনিটের অধীনে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে মোট ১ হাজার ৬৬০টি আসন সংখ্যা রয়েছে।

ফল প্রকাশ অনুষ্ঠানে আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন ও ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরীক্ষার বিস্তারিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে। এ ছাড়া যেকোনো অপারেটরের মোবাইল থেকে DU KA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ভর্তির ফল জানা যাবে।

উল্লেখ্য, গত ৩০ অক্টোবর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১০ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এ ছাড়া কোটায় ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের ফরম ৮ নভেম্বর থেকে ১৫ নভেম্বরের মধ্যে আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৫, ০৩:৩৭ পি. এম.

০৪/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: