২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পার্বতীপুরে ফাহমিদার স্বামী হত্যার দায় স্বীকার


নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৩ নবেম্বর ॥ চাঞ্চল্যকর সালাম হত্যা মামলার আসামি মানিকচন্দ্রকে পার্বতীপুর মডেল থানায় একদিনের রিমান্ডে আনা হয়েছে। ওসি মাহমুদুল আলম জানান, জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে আদালত মানিকের একদিনের রিমান্ড মঞ্জুর করে। আসামিকে সোমবার বিকেলে থানায় আনা হয়েছে। অপরদিকে ইতোমধ্যে ফাহমিনা স্বামী হত্যার দায় স্বীকার করে পার্বতীপুর মডেল থানায় ১৬১ কার্যবিধিতে জবানবন্দী দেয়ার পর দিনাজপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ম্যাজিস্ট্রেট কৃষ্ণকমল রায়ের সামনে ২৭ অক্টোবর স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে বলেছেন, আমি মানিকচন্দ্রের প্রেমে পড়ি। এতে বাধা হয়ে দাঁড়ায় স্বামী ও তার পরিবারের সদস্যরা। এ নিয়ে পারিবারিকভাবে বহুবার বিচার-সালিশ হয়। তবে আমি প্রেমিককে ছাড়তে রাজি হইনি। এরপর রোস্তমনগরের বাড়ি আমার নামে লিখে দিতে স্বামীকে চাপ দিলে সে রাজি হয়। কিন্তু পরে আমার সঙ্গে প্রতারণা করা হয়। শেষে পথের কাঁটা দূর করতে পরিকল্পনা অনুযায়ী ২৫ অক্টোবর মোবাইল ফোনে ভোর ৪টার দিকে মানিককে বাসায় আসতে বলি। মানিক এলে ঘণ্টাখানেকের মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করে ফজরের নামাজ শেষে স্বামী যখন তসবিহ জপছিল সেই মুহূর্তে তার শোবার ঘরে ঢুকে কোন কিছু বলার সুযোগ না দিয়ে আমি ও মানিক মিলে গলায় রশি দিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করি। পরে লাশ ফাঁসিতে ঝুলানোর চেষ্টা করা হয়। তবে স্থানীয় লোকজন জেগে ওঠায় তা সম্ভব হয়নি। জবানবন্দীতে ফাহমিদা বলেছেন, আমি রাগের মাথায় এ কাজ করেছি। ভুল করেছি।

পার্বতীপুর মডেল থানার ওসি মাহমুদুল আলম জানান, হত্যাকা-ের পর আত্মহত্যার ঘটনা সাজানোর চেষ্টা করা হলেও তা ধোপে টেকেনি। ছেলে জয় প্রথমে আত্মহত্যার কথা বললেও পরে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে জানায়, সকালে ঘুম ভেঙ্গে সে দেখতে পায় তার বাবা মৃত অবস্থায় বিছানায় পড়ে আছে। গায়ে চাদর ঢাকা। অপরাধ থেকে রেহাই পেতে তার মা শিখিয়ে দেয় সাক্ষ্য দেয়ার সময় আমি যেন বলি, ঘরে সিলিং ফ্যানে ফাঁসিতে বাবার লাশ দেখতে পেয়ে নামিয়ে বিছানায় শুইয়ে দেয়া হয়।

কিশোরগঞ্জে শহীদ নজরুলের স্মৃতি ভাস্কর্য স্থাপনের দাবি

নিজস্ব সংবাদদদাতা, কিশোরগঞ্জ, ৩ নবেম্বর ॥ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, দেশের সাবেক অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের স্মৃতি ভাস্কর্য স্থাপনের দাবিতে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের মুক্তিযোদ্ধা কমিউনিটি সেন্টারে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ সদর শাখা কমিটি এর আয়োজন করে। এতে লিখিত বক্তব্যে সদর কমিটির সাধারণ সম্পাদক নূর খান রিমন জানান, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলাম আজীবন বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ মাতৃকায় কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর অবর্তমানে তিনি রাষ্ট্রের নেতৃত্ব দেয়ায় শত্রুরা এইদিনে তাঁকে জেলহাজতে নির্মমভাবে হত্যা করে। তাঁর স্মৃতিতে জন্মভূমি কিশোরগঞ্জ রেলস্টেশনের চত্বরের পতিত জায়গায় একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের জন্য দীর্ঘদিন ধরে দাবি করে আসছে এলাকাবাসী। কিন্তু এ দাবি বাস্তবায়নে কোন উদ্যোগ পরিলক্ষিত হচ্ছে না। আর তাই স্মৃতিফলক বা ভাস্কর্য নির্মাণের জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

বড় পুকুরিয়ায় ক্ষতিগ্রস্ত যুবকদের চাকরি দাবি

তাপবিদ্যুত কেন্দ্র

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ক্ষতিগ্রস্ত পরিবারের যুবকদের চাকরি প্রদান ও সাধারণ শ্রমিকের কাজে নিয়োগ প্রদানসহ ৪ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বড়পুকুরিয়া তাপবিদ্যুত প্রকল্পের ক্ষতিগ্রস্ত এলাকাবাসী। মঙ্গলবার সকাল ১০টায় তাপবিদ্যুত কেন্দ্রের সামনে বড়পুকুরিয়া তাপবিদ্যুত প্রকল্পের ক্ষতিগ্রস্ত জনসাধারণের জীবন বাঁচানোর জন্য গঠিত সংগ্রাম কমিটির ব্যানারে এসব কর্মসূচী পালন করে এলাকার জনসাধারণ। ৪ দফা দাবি হলো-অত্র এলাকার ক্ষতিগ্রস্ত যুবকদের চাকরি ও সাধারণ শ্রমিকদের কাজে নিয়োগ প্রদান, বর্তমান ঠিকাদারদের ম্যানপাওয়ার লাইসেন্স বাতিল, প্রতিটি শ্রমিকের মজুরি ৫শ’ টাকা হারে প্রদান এবং বিনা কারণে বা অহেতুক শ্রমিক ছাঁটাই বন্ধ।