১৬ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কিশোরী গৃহবধূ ও পোশাক কর্মীসহ চার খুন


জনকণ্ঠ ডেস্ক ॥ শরীয়তপুরে বিয়েতে মত না দেয়ায় কিশোরীকে গলা কেটে, নোয়াখালীতে গৃহবধূকে শ্বাসরোধে, যশোরে প্রেস শ্রমিককে ছুরিকাঘাতে ও ধামরাইয়ে পোশাক কর্মীকে হত্যা করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

শরীয়তপুর ॥ সখিপুরে বিয়ে বসতে রাজি না হওয়ায় কিশোরীকে গলা কেটে হত্যা করার অভিযোগ করেছে নিহতের পরিবার।

সোমবার রাতে সখিপুর থানা পুলিশ জেলার ভেদরগঞ্জ উপজেলার চরসেনসাস ইউনিয়নের চোকদার কান্দি গ্রামের মৃত আব্দুর রব গাজীর কন্যা সামিনা আক্তারের (১৭) গলা কাটা লাশ তাদের বাড়ির পশ্চিম পাশের ডোবা থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। স্থানীয় সূত্র ও নিহতের ভাই উজ্জ্বল গাজী জানায়, বেশ কিছুদিন যাবত একই ইউনিয়নের বেনিকান্দি গ্রামের মৃত আব্দুল কাদের চোকদারের ছেলে কালাম চোকদার (২৫) সামিনা আক্তারকে বিয়ে করার প্রস্তাব দেয়। এতে সামিনার পরিবারের লোকজন রাজি হয়নি। এ নিয়ে স্থানীয়ভাবে দেন-দরবার হয়েছে। এলাকাবাসীর ধারণা, কালাম চোকদার ক্ষিপ্ত হয়ে তার লোকজন নিয়ে এ ঘটনা ঘটিয়েছে।

নোয়াখালী ॥ বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভায় রতœা রানী শীল (২১) নামের এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে পৌরসভার কিছমত করিমপুর এলাকায় স্বামীর বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। সোমবার রাতের যে কোন এক সময় স্বামী কৃষ্ণ রঞ্জন শীল তাকে হত্যা করেছে বলে নিহতের পরিবারের দাবি।

যশোর ॥ সহকর্মীর ছুরিকাঘাতে খুন হয়েছেন যশোরের ঝুমঝুমপুর এলাকার ইউনিক প্রিন্টিং প্রেসের মেশিনম্যান শহিদুল ইসলাম (৩০)। পুলিশ এ হত্যাকা-ের ঘটনায় একই প্রেসের মেশিন হেলপার আশরাফুলকে আটক করেছে। নিহত শহিদুল ইসলাম সদর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে। সোমবার রাত ২টার দিকে সে মারা যায়।

সাভার ॥ ধামরাইয়ে শিলা আক্তার (২৮) নামের এক নারী গার্মেন্টস কর্মীকে স্বামী কর্তৃক শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে উপজেলার বানেশ্বর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে স্বামী রফিকুল ইসলাম পলাতক রয়েছে। শিলা ‘তারাসিমা’ নামের একটি পোশাক কারখানার শ্রমিক ছিল।

বেনাপোলে বিএসএফের নির্যাতনের শিকার বাংলাদেশী নিখোঁজ

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটকের পর নির্যাতন করে নদীতে ফেলে দেয়া বাংলাদেশী গরু ব্যবসায়ী জুয়েল (২৮) নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার ভোর ৪টার দিকে বেনাপোলের পুটখালী সীমান্তবর্তী ইছামতি নদীর তীর থেকে বিএসএফ তাকে ধরে নিয়ে যায়। পরে তাকে মারধর করে ইছামতি নদীতে ফেলে দেয় বিএসএফ। জুয়েলের বাড়ি শার্শা উপজেলার পাড়ই ঘোপ গ্রামে।

সীমান্ত আটক শিশুসহ ৫৫

এদিকে সীমান্ত পথে অবৈধভাবে ভারত-বাংলাদেশে যাতায়াতের সময় শিশুসহ ৫৫ বাংলাদেশীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার ভোর ৪টা থেকে সকাল ১০টা পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এর মধ্যে বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে ২৪ জন ও পুটখালী থেকে ৩১ জনকে আটক করে ২৩ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। তাদের বাড়ি খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও যশোর জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।