মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শোকে শ্রদ্ধায় সারাদেশে চার নেতাকে স্মরণ

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৫
  • কামারুজ্জামানের কবরে মানুষের ঢল

জনকণ্ঠ ডেস্ক ॥ মঙ্গলবার জেল হত্যা দিবস উপলক্ষে সারাদেশের জেলা উপজেলায় নানা কর্মসূচী পালিত হয়। এর মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনাসভা। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

রাজশাহী ॥ জেল হত্যা দিবসে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতি এবং এএইচএম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাজশাহী আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তÍরের মানুষ। রাজধানীর বাইরে জাতীয় চার নেতার একমাত্র শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে সকাল থেকেই মানুষের ঢল নামে। দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষক, পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

নালীফামারী ॥ সকাল সাড়ে ১০টায় জাতীর জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পণ করেন এক মিনিট নীরবতা পালন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মমতাজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মুশফিকুর রহমান রিন্টু প্রমুখ।

সিরাজগঞ্জ ॥ জাতির জনক বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কোরানখানি এবং বিকেলে মিলাদ মাহফিল দোয়া এবং আলোচনা সভার আয়োজন করে। সভাপতিত্ব করেন দলের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, আবু ইউসপ সূর্যসহ দলের নেতৃবৃন্দ। এছাড়াও শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজে দুপুরে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম ॥ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু ম-লের সভাপতিত্বে বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ বাবুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলাম, এসএম সালাউদ্দিন আহমেদ রুবেল, জেলা ছাত্রলীগের সভাপতি ওয়াহেদুন্নবী সাগর প্রমুখ।

সিলেট ॥ সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে স্থাপিত চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগের নেতৃবৃন্দ। এরপর জেলা পরিষদ অডিটরিয়ামে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর ॥ পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী মুহাম্মদ আলী মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মির্জা আক্তারুজ্জামান খোকনের সঞ্চালনায় মঙ্গলবার সকালে পৌর ভবন চত্বরে অনুষ্ঠিত আলোচনা ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু, বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, পৌর আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি ও পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সুরাইয়া সালাম, পৌর আওয়ামী লীগ সহসভাপতি অশোক পোদ্দার প্রমুখ।

বরিশাল ॥ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার ইউনুস-এমপি ও সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ পৃথক সভায় সভাপতিত্ব করেন। গৌরনদী উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং তার সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া, আওয়ামী লীগ নেতা রাজু আহমেদ হারুন

নাটোর ॥ জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট সাজেদুর রহমান খান, সাবেক মন্ত্রী আহাদ আলী সরকার, পিপি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঊমা চৌধুরী জলি, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মালেক শেখসহ স্থানীয় নেতৃবৃন্দ দিবসের বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

রাজবাড়ী ॥ জেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার সকালে দলীয় কার্যালয় চত্বরে সংসদ সদস্য কাজী কেরামত আলী এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী দলীয় নেতাকর্মীদের নিয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুসহ ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জের মুক্তিযোদ্ধারা জাতীয় চার নেতার হত্যাকা-ের বিচার দাবি করে মঙ্গলবার সকালে জেলা কার্যালয় থেকে শোকর‌্যালি বের করে। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে মিলিত হয়। বক্তৃতা করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আসাদ উল্লাহ, ডেপুটি কমান্ডার আঃ মান্নান, বাসিরউদ্দিন ফারুকীসহ অন্যরা। পরে জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ঝিনাইদহ ॥ মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনিমিত ও কালো পতাকা উত্তোলন করা হয় পরে পোস্টঅফিস মোড়ে সমাবেশ মিলিত হয়।

পাবনা ॥ সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে শোক র‌্যালি বের করা হয়। শোক র‌্যালি শেষে আব্দুল হামিদ সড়কে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন চন্দন কুমার চক্রবর্তী, তসলিম হাসান সুমন, সোহেল হাসান শাহীন, কামিল হোসেন, শরীফ, টিপু ও শিবলী প্রমুখ।

গাইবান্ধা ॥ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি আসিফ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুন, ছাত্রনেতা তৌফিকুর রহমান মিশুক, আমির আহমেদ, আতিক হাসান, জারজিস রহমান, তারিফুল ইসলাম রাজন, শাহিন আহমেদ, শহর ছাত্রলীগ নেতা রুহুল মোস্তফা রাতুল প্রমুখ।

রাঙ্গামাটি ॥ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সম্পাদক হাজী মোঃ মূছা মাতব্বরসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন। বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নওগাঁ ॥ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় জেলহত্যা দিবস উপলক্ষে নওগাঁয় জেলা আওয়ামী লীগের আলোচনাসভা পার-নওগাঁ তাজের মোড় শহীদ মিনার পাদদেশে অনুষ্ঠিত হয়েছে। বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, সদর থানা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল প্রমুখ।

মানিকগঞ্জ ॥ মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম মহীউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র রমজান আলী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা যুবলীগের সভাপতি সুদেব সাহা বক্তব্য রাখেন।

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৫

০৪/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: