১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

যশোরে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু ॥ ভর্তি ৮৯


স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ গত ৩ দিনে যশোরে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মহিলাসহ ২ জনের মৃত্যু হয়েছে। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এছাড়া ৩ দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৯ জন। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ডায়রিয়ায় তাদের মৃত্যু হয়নি। ডায়রিয়ার পাশাপাশি তারা অন্য রোগেও আক্রান্ত ছিলেন। তবে হাসপাতালের জরুরী বিভাগের ভর্তি রেজিস্ট্রার খাতার তথ্য অনুযায়ী মৃত দুই রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে উল্লেখ রয়েছে। স্বজনদের সূত্রে জানা গেছে, রবিবার দুপুর থেকে যশোর সিটি কলেজপাড়ার গৃহবধূ চায়না রানী ডায়রিয়ায় আক্রান্ত হন। সোমবার সকালে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এদিন সকালে তাকে যশোর ৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে চায়না রানী (৪৫) মারা যান। সোমবার সন্ধ্যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান যশোরের ঝিকরগাছা উপজেলার কীর্তিপুর গ্রামের আনন্দ মোহন রায় (৭০)। তার পারিবার জানিয়েছে, তিনি নিজ বাড়িতে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছিলেন। ওই দিন বিকেলে আনন্দ মোহন রায়কে সরকারী এ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এছাড়া গত ৩ দিনে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৮৯ জন ডায়রিয়া রোগী ভর্তি হন। এর মধ্যে রবিবার ৩৪ জন, সোমবার ২০ জন ও মঙ্গলবার ১৫ জন নারী-পুরুষ হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ও মেডিসিন বিভাগের চিকিৎসক শামসুল হাসান দোদুল বলেছেন, সময়ে সময়ে রোগী বাড়ছে আবার কমে যাচ্ছে। ডায়রিয়া এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তিনি আরও জানান, চলতি বছরের জানুয়ারি মাস থেকে যশোরে ডায়রিয়ার প্রকোপ দেখা দেয়। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শ্যামল কৃষ্ণ সাহা জানিয়েছেন, চায়না রানী ও আনন্দ মোহন রায় ডায়রিয়ায় আক্রান্তের জন্য মারা যাননি। সংক্রামক ওয়ার্ডে চিকিৎসাধীন থাকলেও চায়না রানী ডায়রিয়ার পাশাপাশি সিভিডি রোগে আক্রান্ত ছিলেন। অপরজন আনন্দ মোহন রায় ও নানা রোগে আক্রান্ত ছিলেন।

কক্সবাজারে ওসিকে স্ট্যান্ড রিলিজ

আইনশৃঙ্খলার অবনতি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়া থানার বিভিন্নভাবে বিতর্কিত অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রকিবকে অবশেষে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় পুলিশ সদর দফতরের এক জরুরী আদেশে তাকে ২৪ ঘণ্টার মধ্যে পূর্বের কর্মস্থল পেকুয়া ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়েছে।

জানা গেছে, পেকুয়া থানার ওসি আবদুর রকিব সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিতর্কিত হয়ে পড়েন।

নেত্রকোনায় স্বামীর যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩ নবেম্বর ॥ স্ত্রী হত্যার দায়ে পরিতোষ সামন্তকে যাবজ্জীবন কারাদ-, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল হামিদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। জানা যায়, মদন উপজেলার বৃ-বড়িকান্দি গ্রামের অবীর সামন্তের ছেলে পরিতোষ সামন্তের সঙ্গে তার স্ত্রী রতœা রানী সামন্তের (২৮) পারিবারিক কলহ চলছিল। ২০০৬ সালের ২৮ আগস্ট দু’জনের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে পরিতোষ সামন্ত রতœাকে কোদাল দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে।