মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ব্যাংকের বিনিয়োগ ফের আমানতের বিপরীতে করার দাবি

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫, ০৫:১৮ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে স্থিতিশীলতার দাবিতে মঙ্গলবারও মানববন্ধন করেছেন সাধারণ বিনিয়োগকারীরা। মানববন্ধন থেকে বিনিয়োগের ক্ষেত্রে ব্যাংকগুলোর পরিশোধিত মূলধনের ২৫ শতাংশ বাতিল করে ফের আমানতের ১০ শতাংশ বিনিয়োগ আইন পুনর্বহালের দাবি জানিয়েছেন তারা। মঙ্গলবার দুপুরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিনিয়োগকারীরা এই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে দাঁড়িয়ে তারা বলেন, এখন পুঁজিবাজারে ব্যাংকগুলোর বাড়তি বিনিয়োগ সীমার মধ্যে নামিয়ে আনার বিষয় নিয়ে বাজারে তারল্য সংকট করা হচ্ছে। এতে বাজার অব্যাহতভাবে পতনের দিকে যাচ্ছে। তবে এ নিয়ে পুঁজিবাজারের স্টেকহোল্ডার নিয়ে কারো মাথা ব্যথা নেই। বাজারে স্থিতিশীলতা না আসলে ক্ষুদ্র বিনিয়োগকারীরা আরও পুঁজি হারাবে। বিনিয়োগকারীরা বলেন, পুঁজিবাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক গণপ্রস্তাব আইপিও বন্ধ রাখতে হবে। এটা বন্ধ না হলে বাজার আরও বেশি খারাপের দিকে যাবে।

প্রসঙ্গত, কয়েক কার্যদিবস ধরে পুঁজিবাজার নিম্নমুখী প্রবণতার কারণে ধারাবাহিকভাবে বাজারে দরপতন হচ্ছে। বিনিয়োগকারীরাও ডিএসই’র সামনে বিক্ষোভ ও মানববন্ধন করে চলেছেন। তবে গত কার্যদিবস ও পুঁজিবাজার ছিল ইতিবাচক। ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যে শেষ হয়েছে লেনদেন। মানববন্ধনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশিদ চৌধুরী, সেক্রেটারি কাজী আবদুর রাজ্জাক, বিনিয়োগকারী মশিউর রহমান, বাচ্চু, সবুজ, মিজান ও সাজ্জাদ প্রমুখ।

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫, ০৫:১৮ পি. এম.

০৩/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: