২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রিজেন্ট টেক্সটাইলের লটারির ড্র ১২ নবেম্বর


অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদা গ্রহণ শেষে বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল লিমিটেডের আইপিও লটারির ড্রয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নবেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় চট্টগ্রাম মহানগরীতে লটারির ড্র সম্পন্ন করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতি পেলেই নির্ধারিত সময়ে লটারির ড্র সম্পন্ন করতে পারবে কোম্পানিটি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, রিজেন্ট টেক্সটাইলের আইপিওতে স্থানীয় ও প্রবাসী বিনিয়োগকারীরা ১৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত আবেদন করেন। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫২তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। ১৫ টাকা প্রিমিয়ামে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করে রিজেন্ট টেক্সটাইল। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ মোট ২৫ টাকায় শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর আইপিও’র মাধ্যমে ৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে মোট ১২৫ কোটি টাকা উত্তলন করবে কোম্পানিটি। এই আবেদনের পরিপ্রেক্ষিতে প্রায় ৬ গুণ বেশি আবেদন জমা পড়ে।

এ কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ২০০টি শেয়ারে। কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে বিএমআরই, নতুন রেডিমেড গামের্ন্টস প্রকল্প এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৮ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩.৬২ টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।