১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

৭১’পরাজিত শক্তি ছোবল দিচ্ছে- এ্যাডভোকেট সুলতানা কামাল


৭১’পরাজিত শক্তি ছোবল দিচ্ছে- এ্যাডভোকেট সুলতানা কামাল

নিজস্ব সংবাদদাতা,আমতলী (বরগুনা)॥ ৭১’ পরাজিত শক্তিদের আমরা কোন না কোন ভাবে প্রশ্রয় দিয়েছি। সুযোগ বুঝে আজ তারা ছোবল দিচ্ছে। তারা দেশকে অচল করতে তৎপর রয়েছে। তিনি বলেন বঙ্গবন্ধুসহ তার পরিবারকে এবং ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে জেলখানায় বন্দি অবস্থায় ৭১’ পরাজিত শক্তিরা ৭৫’এ পরিকল্পিত ভাবে হত্যা করেছিল। সেই শক্তিরা নিরাঙ্কুশ ক্ষমতা দখল করে ছিল। তাদের মুল উদ্দেশ্য ছিল ৭১’ মুক্তিযুদ্ধে অর্জিত সকল অর্জন গুলোকে ধংসের মধ্যদিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র, সামাজিক ন্যায় বিচার, অসাম্প্রদায়িক চেতনা ও নারী - পুরুষ সম অধিকারের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র করে ছিল। তারা সেই স্বপ্ন বাস্তবায়নে ব্যর্থ হয়। স্বাধীনতার পর থেকে এই অপশক্তি ক্ষমতাসীনদের কোন না কোন ভাবে প্রশ্রয় পেয়ে নতুন ভাবে ষড়যন্ত্র করেছে। এই অপশক্তি আজ মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের উপর ছোবল দিচ্ছে। তারা এখন নানা ভাবে হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে। সুলতানা কামাল আরও বলেন ৫২’ ভাষা আন্দোলন থেকে ৭১’ মুক্তিযুদ্ধে আমরা রক্ত দিয়ে দাম দিয়েছি। সেই দামকে রক্ষায় আমাদের মুক্তিযুদ্ধ, গনতন্ত্র, দেশ প্রেমের দায় দায়িত্ব নিয়ে কাজ করে যেতে হবে। মঙ্গলবার সকাল ১১ টায় বরগুনার আমতলী উপজেলা পরিষদ চত্বরে বে-সরকারী সংস্থা অক্সফাম, রি-কল ও এনএসএস’র যৌথ উদ্যোগে বাল্য বিয়ে ও পারিবারিক নির্যাতন প্রতিরোধে চেঞ্জ মেকারস সমাবেশে প্রধান অতিথির ভাষনে এ কথা বলেন আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর নির্বাহী পরিচালক এ্যাডভোকেট সুলতানা কামাল।

সুলতানা কামাল চেঞ্জ মেকার’স দের উদ্দেশ্য বলেন, আমি সত্য কথা বলি এর সাহস পেয়েছি তোমাদের মাধ্যমে। নারীর প্রতি সহিংসতা, বাল্য বিয়ে ও পারিবারিক নির্যাতন প্রতিরোধে তোমাদের এক সাথে কাজ করতে হবে। তিনি তার বক্তব্য দেয়ার শুরুতে বাল্য বিয়ে, নারীর প্রতি সহিংসতা ও পারিবারিক নির্যাতন প্রতিরোধে চেঞ্জ মেকারদের শপথ বাক্য পাঠ করান।

বেসরকারী সংস্থা এনএসএস’র সভাপতি সাংবাদিক আনোয়ার হোসেন মনোয়ার’র সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আমতলী উপজেলা ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মাকসুদা আক্তার জোসনা, পৌর মেয়র মতিয়ার রহমান, বরগুনা প্রেসক্লাবের সভাপতি হাসান ঝন্টু, অধ্যাপিকা রেহেনা মাহাবুব, অধ্যাপক আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা প্রমুখ। এ সমাবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, বুদ্ধিজীবি, সাংবাদিক ও সাধারণ মানুষ অংশ গ্রহন করেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: