২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রকাশক হত্যা-হামলা: দুই মামলাই ডিবিতে


প্রকাশক হত্যা-হামলা: দুই মামলাই ডিবিতে

অনলাইন রিপোর্টার ॥ ঢাকায় এক প্রকাশককে হত্যা এবং আরেক প্রকাশকের কার্যালয়ে হামলা চালিয়ে তিনজনকে হত্যাচেষ্টার মামলা দু’টির তদন্তভার পেয়েছে গোয়েন্দা পুলিশ। ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) মুনতাসিরুল ইসলাম বলেন, “আজ সকালে দুটি মামলা তদন্তের দায়িত্ব মহানগর গোয়েন্দা পুলিশকে দেয়া হয়েছে।”

গত ৩১ অক্টোবর দুপুরে ঢাকার লালমাটিয়ায় প্রকাশনা সংস্থা শুদ্ধস্বরের কার্যালয়ে ঢুকে প্রকাশক আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিনজনকে কুপিয়ে গুরুতর জখম করে তিন হামলাকারী। টুটুল ছাড়াও লেখক রণদীপম বসু ও ব্লগার তারেক রহিম ওই ঘটনায় আহত হন। এর ঘণ্টা তিনেক পর শাহবাগের আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে প্রকাশক ফয়সল আরেফিন দীপনের রক্তাক্ত লাশ পাওয়া যায়।

ওই ঘটনায় দীপনের স্ত্রী ডা. রাজিয়া রহমান সোমবার শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আর টুটুল মোহাম্মদপুর থানায় দায়ের করেন হত্যাচেষ্টা মামলা। দুই মামলাতেই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়েছে। হামলাকারীর সংখ্যাও নির্দিষ্ট করে বলা হয়নি। একই দিনে দুই প্রকাশকের ওপর হামলার পেছনে কারা রয়েছে সে বিষয়ে পুলিশ নিশ্চিত না হলেও তাদের সন্দেহ আনসারুল্লাহ বাংলাটিমকে ঘিরে। এর আগে অভিজিৎ রায়সহ ব্লগার হত্যার তদন্তেও ওই জঙ্গি সংগঠনটির নাম আসে। গত ফেব্রুয়ারিতে অভিজিতকেও একইভাবে হত্যা করা হয়। দীপন আর টুটুলের প্রকাশনা সংস্থা থেকে লেখক অভিজিৎ রায়ের কয়েকটি বই প্রকাশিত হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: