মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নারায়ণগঞ্জে তানিয়া হত্যা মামলার রায়॥ ফাঁসি ও যাবজ্জীবন- ৫ জনের

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫, ০২:০১ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী তানিয়াকে ধর্ষণের পর হত্যা মামলার রায়ে দুই জনের ফাঁসি ও তিনজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার বেলা ১১টায় নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনালের বিচারক রাশিদুল হক রাজা পাঁচ আসামীদের উপস্থিতিতে এ আদেশ দেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- মোহর চাঁন ও আমির হোসেন খোকন এবং যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন- সফর আলী, নুরে আলম ও মনির।

রাষ্ট্র পক্ষের আইনজীবি নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর এডভোকেট রাকিব উদ্দিন রকিব জানান, নিহত স্কুলছাত্রী তানিয়ার সঙ্গে আসামী আমির হোসেন খোকনের প্রেমের সম্পর্ক ছিল। ১৯৯৯ সালের ১৩ ডিসেম্বর আমির হোসেন খোকন তার চার বন্ধুসহ তানিয়াকে ডেকে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে এবং তার গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পর তার লাশ শীতলক্ষ্যা নদীর পাড়ে ফেলে রেখে পালিয়ে যায় আসামীরা। পরে পুলিশ লাশ উদ্ধার করে। এই ঘটনায় নিহতের মামা বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় ওই ৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে। আদালতে ১৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করে। ৫ জন আসামীকেই সাজা প্রদান করে আদালত। রায় প্রদান করার সময় আদালতে ৫ জন আসামীই উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫, ০২:০১ পি. এম.

০৩/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: