২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পল্লবীতে পেট্রোলবোমাসহ ১৭ জামায়াত ক্যাডার গ্রেফতার


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবীতে ককটেল ও পেট্রোল বোমা ও জিহাদী বইসহ জামায়াত ইসলামীর ১৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সবুজবাগে গুলিভর্তি ৪টি বিদেশী পিস্তলসহ দুই অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া কাওরানবাজার রেল বস্তির ঘর থেকে এক মাদক সম্রাজ্ঞীসহ দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর। সোমবার সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

পুলিশ জানান, রাজধানীর পল্লবী এলাকা থেকে জামায়াত ইসলামের ১৭ নেতা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন জিহাদী বই, অবিস্ফোরিত ১১টি ককটেল, ১৬টি পেট্রোল জাতীয় তরল পদার্থ ভর্তি বোতল ও নগদ ৩ লাখ টাকা উদ্ধার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে বোরহান ওরফে হাফেজ, মোঃ আঃ মতিন গাজী, মোঃ রাকিবুল ইসলাম, আব্দুর রহমান, লোকমান হোসাইন, মোঃ আমানুল্লাহ ওরফে মহিবুল্লাহ, মোঃ তারেব আজিজ, মাহমুদুল আল ফাহাদ, মাসুম বিল্লাহ, ফকরুদ্দিন নিজামী, আঃ রহমান ওরফে পাভেল, শেখ মোঃ শামীম, সরফুদ্দিন, মফিজুল ইসলাম, মোঃ জসিম উদ্দিন, জাহেদুল আলম নাদিম ও আল নাহিয়ান। পল্লবী থানার ওসি জানান, শুক্রবার রাতভর পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে জামায়েত ইসলামের ওই ১৭ নেতা কর্মীকে আটক করা হয়। এ সময় তাদের হেফাজত হতে বিভিন্ন জিহাদী বই, অবিস্ফোরিত ১১টি ককটেল, ১৬টি পেট্রোল জাতীয় তরল পদার্থ ভর্তি বোতল ও নগদ ৩ লাখ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাকৃতরা জানায়, তারা জামায়াত ইসলামীর সক্রিয় সদস্য।

অস্ত্রসহ দুই অপরাধী গ্রেফতার ॥ রাজধানীর সবুজবাগ এলাকা থেকে মোঃ শাহিদুল ও মোঃ ওমর ফারুক নামে দুই যুবককে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৪টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি ও ৪টি ম্যাগাজিন উদ্ধার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম জানান, সোমবার ভোরের দিকে সবুজবাগের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পর গ্রেফতারকৃতরা জানান, তারা আন্তঃজেলা অস্ত্র ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য।

ইয়াবা ও গাজাসহ মাদক সম্রাজ্ঞী গ্রেফতার ॥ কাওরানবাজার রেল বস্তিতে অভিযান চালিয়ে দুই মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। এরা হচ্ছেন, আমেনা ও চঞ্চল। এ সময় তাদের কাছ থেকে দুই হাজার পিস ইয়াবা ও দশ কেজি গাঁজা জব্দ করা হয়। মাদক অধিদফতরের মুখপাত্র ও পরিদর্শক কামরুল ইসলাম জানান, বার বার এ বস্তিতে হানা দেয়ার পরও মাদক বিক্রেতাদের আস্ফালন কমছে না। শুঁটকি পট্রিতে মাদক সম্রাজ্ঞী আমেনার ঘরে নিয়মিত মাদক বেচাকেনা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক মুকুল জ্যোতি চাকমার নেতৃত্বে একাধিক টিম সোমবার ভোরের দিকে ওই বস্তিতে অভিযান চালিয়ে মাদক সম্রাজ্ঞী আমেনাকে তার এক সহযোগীসহ আটক করা হয়। এ সময় তার কাছ থেকে এই মাদকদ্রব্যগুলো উদ্ধার করা হয়। এ সময় বিপুল সংখ্যক কৌতুহলী ভিড় জমায়। এ বিষয়ে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: