২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রধানমন্ত্রীর বক্তব্য সত্যের অপলাপ ॥ বিএনপি


স্টাফ রিপোর্টার ॥ দেশের গুপ্তহত্যায় বিএনপিকে জড়িয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যকে সত্যের অপলাপ বলে অভিহিত করেছে বিএনপির। দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, প্রধানমন্ত্রীর এ ধরনের মন্তব্য সাম্প্রতিক হত্যাকা-গুলোর নিরপেক্ষ তদন্তে বাধা হয়ে দাঁড়াতে পারে।

সোমবার বিকেলে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর বক্তব্যে তীব্র নিন্দা ও বিরোধিতা করে রিপন বলেন, বিএনপি বরাবরই গণতান্ত্রিক রাজনীতি করে। হত্যা, খুনের রাজনীতিতে বিশ্বাসী নয়। তারপরও সরকার প্রধান যখন বলেন, গুপ্তহত্যা শুরু করেছে বিএনপি তা সত্যের অপলাপ ছাড়া আর কিছু নয়। দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দলের প্রতি এ ধরনের মন্তব্য অনভিপ্রেত।

তিনি দুর্বৃত্তদের হাতে প্রকাশক ও লেখক ফয়সল আরেফিন দীপনের পিতার মন্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফের বক্তব্যেকে অশালীন উল্লেখ করে তার কঠোর সমালোচনা করেন। বলেন, হানিফের মন্তব্যে গোটা জাতি স্তম্ভিত। কোন পরিস্থিতিতে পুত্রহারা পিতা, স্বামীহারা স্ত্রী এমন মন্তব্য করতে পারেন তা বোঝার জন্য যে সংবেদনশীল মন থাকতে হয় তা আজ শাসকগোষ্ঠীর মধ্যে নেই। তাদের বক্তব্য বিবৃতি শুধু রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূতই নয়, সামাজিক শিষ্টাচারেরও পরিপন্থী। নিহত দীপনের অধ্যাপক পিতাকে হত্যাকারীদের আদর্শে বিশ্বাসী বলে শাসকদলের পক্ষে মন্তব্য করায় পুত্রশোকে বিহ্বল-কাতর মানুষটির প্রতি যে নিষ্ঠুরতা প্রকাশ করা হয়েছে তার নিন্দা জানানোর ভাষাও জানা নেই উল্লেখ করেন। তিনি হানিফের এ মন্তব্যে দীপনের বাবার কাছে তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, সরকার সব হত্যাকা-ের নিরপেক্ষ তদন্ত করতে সরকার সচেষ্ট হবেন। কিন্তু তা না করে শাসক দল প্রতিপক্ষ বিএনপিকে অসৎ রাজনৈতিক উদ্দেশে ঘায়েলের অপচেষ্টা চালাচ্ছে। এই দুরভিসন্ধি থেকে তারা দূরে সরে না এলে প্রকৃত খুনীরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাবে।

জিয়াউর রহমানের আদর্শে দীপন উজ্জীবিত ছিলেন মন্তব্য করে রিপন বলেন, ‘দীপনের ওপর হামলা কাপুরুষের মতো। বিএনপি এ হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। দীপন হত্যাসহ সকল হত্যার খুনীদের চিহ্নিত করতে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। দীপন হত্যাকা-ের পর গণজাগরণ মঞ্চের হরতাল ডাকার প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, গণজাগরণ মঞ্চ কোন রাজনৈতিক দল নয়। আর বিএনপি কোন ব্লেম গেমে বিশ্বাস করে না। তাই আজকের গণজাগরণ মঞ্চের ঘোষিত অর্ধদিবস হরতালে বিএনপির সমর্থন কিংবা বিরোধিতা কোনটাই নেই।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, আব্দুল লতিফ জনি, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: