১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

নওগাঁয় স্ত্রীর মামলায় প্রকৌশলী গ্রেফতার


নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২ নবেম্বর ॥ স্ত্রীর পরকীয়ার প্রতিবাদ করতে গিয়ে নওগাঁ বিদ্যুত উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী লাহরী খান এবার স্ত্রী নির্যাতনের মামলায় ফেঁসে গেলেন। লাহরী খানের বিরুদ্ধে তার সাবেক স্ত্রী তাসনুবা রেজা ত্রপা যৌতুকের দাবিতে মারপিটের অভিযোগ এনে ঘটনার ১০ দিন পর নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করেছে। রবিবার রাত সাড়ে ১১টায় তাসনুবা রেজা ত্রপার মা লুৎফুননেছা বাদী হয়ে লাহরী খানসহ পাঁচ জনকে অভিযুক্ত করে এ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর রবিবার রাতেই সদর মডেল থানা পুলিশ লাহরী খানকে তার বাসা থেকে গ্রেফতার করে। সোমবার দুপুরের পর তাকে আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ডের আবেদন করেছে মামলার তদন্তকারী অফিসার নওগাঁ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আফজাল হোসেন। নওগাঁর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক প্রকৌশলী লাহরী খানের জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠিয়েছেন এবং পরবর্তীতে রিমান্ড শুনানির দিন ধার্য করা হবে বলে জানা গেছে।

ওয়ার্ল্ড ভার্সিটিতে নবীনবরণ

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং অনুষদের নবাগত ছাত্রছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান ৩০ অক্টোবর বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য, অধ্যাপক ড. এম নূরুল ইসলাম; কোষাধ্যক্ষ, মোর্শেদা চৌধুরী এবং সদস্য, বোর্ড অব ট্রাস্টিজ, ড. মুনতাসির মান্নান চৌধুরী। সভাপতিত্ব করেন পরীক্ষা নিয়ন্ত্রক, অধ্যাপক এ কে এম জিয়াউল ইসলাম । Ñবিজ্ঞপ্তি

মুন্সীগঞ্জে ৬৯ ভ্রাম্যমাণ লাইব্রেরী হচ্ছে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ৬৯টি ভ্রাম্যমাণ লাইব্রেরী হচ্ছে। জেলার ৬৭টি ইউনিয়ন এবং ২টি পৌরসভায় একটি করে এই লাইব্রেরী তৃণমূল পর্যায়ে মানুষের ঘরে ঘরে পৌঁছবে। চলতি মধ্য নবেম্বরে এই লাইব্রেরীগুলোর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। মোট ৬ উপজেলা এবং ২ পৌরসভার মধ্যে ৭টি রংয়ের এই লাইব্রেরীগুলো একযোগে উদ্বোধন হবে। সোমবার জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল তাঁর সভাকক্ষে জেলার সকল ইউএনও, ইউপি চেয়ারম্যান এবং সচিবদের সঙ্গে মতবিনিময়ে এই সিদ্ধান্ত নিয়েছেন। এই মতবিনিময়ে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ও এডিসি ফজলে আজিম, এডিসি হারুনুর রশিদ, অধ্যাপক সুখেন চন্দ্র দাস এবং প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ। সভায় ইউনিয়ন পর্যায়ে নানা সম্ভাবনা ও সমস্যা নিয়েও আলোচনা হয়। ছোট আকারের তিন চাকার রিক্সাভ্যানে করা হয়েছে লাইব্রেরীটি। চালক নিজেই লাইব্রেরীয়ানের দায়িত্ব পালন করবে। বিনামূল্যে দেয়া-নেয়া করবে।