মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ডিসেম্বরের মধ্যেই অনেক পৌরসভার নির্বাচন ॥ সিইসি

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫
  • চট্টগ্রামে মতবিনিময়

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পৌরসভার নির্বাচন একই দিনে হবে না। তবে আগামী ডিসেম্বর মাসের মধ্যে অনুষ্ঠিত হবে দেশের অনেক পৌরসভার নির্বাচন। বিভিন্ন তারিখে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। সে উদ্যোগ নেয়া হয়েছে। স্বল্পসময়ের নোটিসে নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতিই রয়েছে নির্বাচন কমিশনে। স্থানীয় সরকার আইনের সংশোধনের বিষয়ে অনুমান নির্ভর কিছু কাজ এগিয়ে রাখা হচ্ছে। আইন পাস হলে বাকি সব কাজ সম্পন্ন করা হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ সোমবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ তথ্য জানান। চট্টগ্রাম নগরীর সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই মতবিনিময় সভা। এতে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মোঃ আবদুল মোবারক, চসিক মেয়র আজম নাছির উদ্দিন, বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ, সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহিদুর রহমান, চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, নির্বাচন কমিশন সচিব মোঃ সিরাজুল ইসলাম এবং চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ আবদুল বাতেন।

সিইসি বলেন, স্বল্পসময়ের নোটিসে স্থানীয় সরকারসহ যে কোন নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে কমিশন। এ লক্ষ্যে ভোটার তালিকা হালনাগাদের পাশাপাশি ভোটার আইডি কার্ড যেন নির্ভুল হয় সেজন্য দেশের প্রায় সকল এলাকায় মতবিনিময় চলছে। চট্টগ্রামে মতবিনিময় উদ্দেশ্য সম্পর্কে তিনি জানান, নারী ভোটাররা যেন অধিক হারে নিবন্ধিত হয় এবং মৃত ব্যক্তিদের নাম যেন ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয় সে বিষয়টির ওপর বিশেষভাবে গুরুত্ব দেয়া হচ্ছে। চট্টগ্রামের মেয়র আজম নাছির উদ্দিন সিটি কর্পোরেশনের কর্মীবাহিনী দিয়ে এক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা প্রদানে সম্মত হয়েছেন।

ফ্রি চিকিৎসা সেবা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ মুক্তিযোদ্ধা ও স্থানীয় সাংবাদিকদের জন্য স্বল্প খরচে চিকিৎসা সেবার ঘোষণা দিয়েছেন বিশ্ব মানের চিকিৎসা সেবা দেয়ার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা করা বেসরকারী প্রান্ত স্পেশালাইজড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মুনসুর আলম চন্দন। যুদ্ধাহত পঙ্গু মুক্তিযোদ্ধা ও দুস্থ সাংবাদিকদের এই সেবা দেয়া হবে একদম বিনা পয়সায়। রবিবার রাতে একটি কমিউনিটি সেন্টারে হাসপাতালের ১ম বর্ষ পূর্তি উপলক্ষে এক মতবিনিময় সভায় এই ঘোষণা দেয়া হয়।

গ্যাস দাবি

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২ নবেম্বর ॥ তীব্র গ্যাস সঙ্কটের কারণে লক্ষ্মীপুর পৌর গৃহিণীরা মানববন্ধন কর্মসূচী ও স্মারকলিপি প্রদান করেছেন কর্তৃপক্ষকে। সোমবার সকালে শহরের প্রাণকেন্দ্র জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঢাকা-রায়পুর মহাসড়কের পাশে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। পরে সেখান থেকে একটি মৌন মিছিল শহরের প্রধান প্রধান কেন্দ্র প্রদক্ষিণ করে লক্ষ্মীপুর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউটর অফিসে বিক্রয় কেন্দ্রে গিয়ে স্মারকলিপি প্রদান করেন মিছিলকারীরা।

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫

০৩/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: