মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সৈয়দপুরে রেলের জায়গা, কোয়ার্টার দখল

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ রেলওয়ের পতিত জমি ও কোয়ার্টার দখলের ধুম পড়েছে নীলফামারীর সৈয়দপুরে। দিন ও রাতে রেলওয়ের ওইসব জমি ও কোয়ার্টার দখল করে লাখ লাখ টাকায় বিক্রিসহ ইমারত ও দোকানপাট নির্মাণ কাজ চললেও সংশ্লিষ্টরা কোন ব্যবস্থা গ্রহণ করছে না। ফলে শহরের বিভিন্ন স্থানে রেলওয়ে পতিত জায়গা ও কোয়ার্টার একের পর এক দখলের প্রতিযোগিতা শুরু হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সৈয়দপুর রেলওয়ে কারখানার কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকদের জন্য প্রায় ৩ হাজার কোয়ার্টার ও ভবন রয়েছে সৈয়দপুর শহরের সাহেবপাড়া, মিস্ত্রীপাড়া, মুন্সিপাড়া, ইসলামবাগ, রসুলপুর, পুরাতন বাবুপাড়া, গার্ডপাড়া, হাতিখানা, নিচু কলোনি, অফিসার্স কলোনিসহ বেশ ক’টি এলাকায়। অভিযোগ মতে এ পর্যন্ত প্রায় ২৮শ’ কোয়ার্টার দখল ও বিক্রি হয়েছে। অভিযোগমতে সৈয়দপুর শহরে এ যাবত রেলওয়ের যেসব পতিত সম্পত্তি বেদখলে গেছে সেটির মূল্য প্রায় সাড়ে ৫ হাজার কোটি টাকারও বেশি হবে।

নাশকতার আশঙ্কায় জামায়াত শিবিরের ২২ নেতাকর্মী আটক

জনকণ্ঠ ডেস্ক ॥ নাশকতার আশঙ্কায় বিভিন্ন জেলায় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের আটক করেছে পুলিশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর ।

বাগেরহাট ॥ নাশকতার পরিকল্পনার অভিযোগে শরণখোলায় উপজেলা জামায়াতের আমির মাওঃ রফিকুল ইসলাম কবিরকে পুলিশ আটক করেছে। রবিবার রাতে রাজৈর গ্রামের বাড়ি থেকে পুলিশ তাকে আটক করে। শরণখোলা থানার ওসি রেজাউল করিম জানান, তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

কেশবপুর ॥ উপজেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক মোক্তার আলীকে পুলিশ রবিবার রাতে গ্রেফতার করেছে। ওসি মাহাতাব উদ্দিন জানান, নাশকতা মামলায় তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অধ্যাপক মোক্তার আলী কেশবপুর ডিগ্রী কলেজের ইংরেজির প্রভাষক।

ঝিনাইদহ ॥ সোমবার ভোরে ১৫ শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে শহরের বিভিন্ন মেস থেকে ১৪ ও কোটচাঁদপুর থেকে একজনকে আটক করা হয়। এরা হলো: আব্দুল মতিন, শহিদুল ইসলাম, আলামিন, মোজাফফর হোসেন, আলম হোসেন, মিজানুর রহমান , রুমন আলী, আমিনুর ইসলাম অন্ত, আজাদ আলী, খালিদ হাসান শাওন, মোখলেছুর রহমান, সাজ্জাদ হোসেন, মোকাররম হোসেন, মাহমুদুল হাসান ও রফিকুল ইসলাম।

কুষ্টিয়া ॥ নাশকতার আশঙ্কায় কুষ্টিয়া জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক ফরহাদ হুসাইন ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসাইনসহ জামায়াত-শিবিরের পাঁচজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। রবিবার গভীর রাতে তাদের আটক করা হয়।

একই সময়ে খোকসা থানা পুলিশ খোকসা পৌর জামায়াতের সভাপতি ও কাউন্সিলর আব্দুর রাজ্জাককে আটক করে। এছাড়াও গোয়েন্দা পুলিশ জগতি এলাকা থেকে সুজন নামে এক ছাত্রশিবির কর্মী ও দৌলতপুর থানা পুলিশ আক্কাস আলী নামে এক জামায়াত কর্মীকে আটক করেছে।

খাগড়াছড়িতে বিয়েকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আটক সাত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলা সদরের গুগড়াছড়ি এলাকায় পালিয়ে বিয়ে করাকে কেন্দ্র করে সোমবার সকালে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুটি দুইনলা বন্দুক ও একটি দেশী অস্ত্রসহ সাতজনকে আটক করে । আটককৃতরা হলো সুনীল বিকাশ চাকমা, নব বিকাশ চাকমা, অমর কান্তি চাকমা, রিগেন চাকমা, তরুণ বিকাশ ত্রিপুরা, মিন্টু চাকমা, তরংগ্য ত্রিপুরা। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামছু উদ্দিন ভূঁইয়া ও স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ৩০ অক্টোবর কৃষি গবেষণা এলাকার বাসিন্দা অশমী ত্রিপুরাকে পালিয়ে বিয়ে করেন গুগড়াছড়ি এলাকার বাসিন্দা জ্যোতির্ময় ত্রিপুরা। বিয়ের দু’দিন পর অশমি ত্রিপুরা বই আনার জন্য বাপের বাড়ি গেলে তাকে সেখানে আটকে রাখা হয়। পরে স্বামী স্ত্রীকে আনতে গেলে শ্বশুরবাড়ির লোকজনের চাপের মুখে সে স্ত্রীকে ছাড়া চলে আসে। কিন্তু স্ত্রী অশমী ত্রিপুরা পালিয়ে স্বামীর বাড়ি চলে এলে বাপের বাড়ির লোকজন তাকে খুঁজতে স্বামীর বাড়ির গ্রামে যায়। সেখানে একপর্যায়ে দুই গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং পালিয়ে যাওয়ার সময় সেখান থেকে সাতজনকে অস্ত্রসহ আটক করা হয়।

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫

০৩/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: