মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আজ থেকে এশিয়ান ব্যাংকিং সামিট শুরু

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে দুদিনের ব্যাংকিং সামিট। রাজধানীর হোটেল লা মেরিডিয়ান ঢাকায় সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে সামিট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এই সামিটের মঞ্চে বিশিষ্ট দেশীয় এবং আন্তর্জাতিক ব্যাংকিং বিশেষজ্ঞরা রিস্ক ম্যানেজমেন্ট থেকে শুরু করে ট্রেড ফাইন্যান্স, কমপ্লায়েন্স এবং আইটি নিরাপত্তাসহ নানা বিষয়ে আলোচনা করবেন। আলোচনার কিছু মূল বিষয়ের মধ্যে রয়েছে রিস্ক ম্যানেজমেন্টের মাধ্যমে প্রতিষ্ঠানের মূল্য বা এন্টারপ্রাইজ ভ্যালু বৃদ্ধি; এই অঞ্চলের ম্যাক্রো-ইকোনমিক প্রবণতার বিশ্লেষণ এবং এদের স্থানীয় প্রভাব এবং এসব প্রবণতাগুলোর মধ্যে ব্যাংককে সুরক্ষিত রাখা; কমপ্লায়েন্সের উদীয়মান ধারাগুলো; রিস্ক ম্যানেজমেন্টে ইকুয়েটর মূলনীতি; নানা ট্রেড ফাইন্যান্সের ধারা, যেমন ওপেন এ্যাকাউন্ট; বাংলাদেশী বাজারে আইএফসি ও এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ার প্রভাব; আর্থিক ক্ষেত্রে বাংলাদেশ ইন্টারন্যাশনাল আর্বিট্রেশন সেন্টারের ক্রমবর্ধমান গুরুত্ব।

অগ্রণী ব্যাংকের নয়া মহাব্যবস্থাপক খালেকুজ্জামান

সম্প্রতি অগ্রণী ব্যাংকের নয়া মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পেয়ে কুমিল্লা সার্কেলে যোগদান করেন এবিএম খালেকুজ্জামান।

খালেকুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় হতে মৃত্তিকা বিজ্ঞানে সম্মান ও এমএসসি সম্পন্ন করে ১৯৮৩ সালে বিআরসি-এর মাধ্যমে সরাসরি সিনিয়র অফিসার হিসেবে অগ্রণী ব্যাংকে যোগদান করেন।

চাকরি জীবনে তিনি ঢাকা-নারায়ণগঞ্জের কর্পোরেট শাখাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখায় শাখা ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন এবং দুটি অঞ্চলের অঞ্চল প্রধানের দায়িত্বও পালন করেন খালেকুজ্জামান। তিনি অগ্রণী ব্যাংকের এক্সিকিউটিভ ফোরামের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। Ñবিজ্ঞপ্তি।

প্রকাশিত : ৩ নভেম্বর ২০১৫

০৩/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: