মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে প্রিজাইডিং অফিসার হত্যা মামলায় ৪৯ জনের জামিন নামঞ্জুর

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫, ০৫:৫৮ পি. এম.
ঠাকুরগাঁওয়ে প্রিজাইডিং অফিসার হত্যা মামলায় ৪৯ জনের জামিন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ে সহকারী প্রিজাইডিং অফিসার জবায়দুল হক হত্যা মামলায় ৪৯ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ও দায়রা জজ হায়দার আলী প্রিজাইডিং হত্যা মামলায় এক জনের জামিন মঞ্জুর করে ও ৪৯ জনকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

২০১৪ সালের ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নের ছেপড়িকুড়া ভোট কেন্দ্রে হামলা চালায় নির্বাচন বিরোধীরা। এসময় তারা ভোট কেন্দ্রে নিয়োজিত সহকারী প্রিজাইডিং অফিসার জবায়দুল হককে গুলি করে হত্যা করে। এছাড়াও তারা সদর উপজেলার ভোট কেন্দ্রে পেট্রোল বোমা নিক্ষেপে, অগ্নিসংযোগ, ভাংচুর ও ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়।

এ ঘটনায় সদর থানার কনস্টেবল জাহেরুল ইসলাম বাদী হয়ে ১২৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশ বিষয়টি তদন্ত করে ১২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। চার্জশীট দাখিলের পর মামলার ৫৭ জন আসামী হাইকোর্ট থেকে জামিন নেয়।

সোমবার (০২ নবেম্বর) দুপুরে এ মামলার ৫০ জন আসামী জামিনের জন্য ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করে। আদালত এক কিশোরের জামিন মঞ্জুর এবং ৪৯ জনের জামিন নামঞ্জুর করে আসামীদেও জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, সহাকারী প্রিজাইডিং অফিসার জবায়দুল হক হত্যা মামলায় ১৮ জন আসামি পলাতক রয়েছে। এদেরকে গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫, ০৫:৫৮ পি. এম.

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: