২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নতুন ৫০টি ট্রেক ইস্যু করবে সিএসই


অর্থনৈতিক রিপোর্টার ॥ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ৫০টি নতুন ট্রেডিং রাইট এন্টাটেইলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) ইস্যু করবে। আর এ বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার জন্য বিশেষ সাধারণ সভা (ইজিএম) করবে সিএসই। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এক্সচেঞ্জ ডিমিউচুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ এর ধারা ১৬(৪) অনুযায়ী সিএসই ৫০টি নতুন ট্রেক ইস্যু করবে। তাই শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য সিএসই ইজিএম এর আয়োজন করেছে। আগামি ২৬ নবেম্বর তারিখে চট্টগ্রামের আগ্রাবাদে সিএসই’র কনফারেন্স হলে বিকাল ৩টায় ইজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য গত ২৮ অক্টোবর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছিল।

এদিকে যেসব শেয়ারহোল্ডাররা ইজিএম এ প্রতিনিধি (প্রক্সি) পাঠাতে চান তাদেরকে আগামি ২৩ নবেম্বর বিকাল সাড়ে ৫টার মধ্যে সিএসই’র রেজিস্ট্রার অফিসে যথাযথভাবে আবেদন করতে হবে।

এ বিষয়ে সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি উল মারুফ মতিন বলেন, সিএসই এর পরিচালনা পর্ষদ আরও ৫০টি নতুন ট্রেক ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। তাই এ বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার জন্য বিশেষ সাধারণ সভার আয়োজন করা হয়েছে। শেয়ারহোল্ডারদের অনুমোদন পেলে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সম্মতি নিয়ে সিএসই ৫০টি নতুন ট্রেক ইস্যু করবে। তিনি আরও বলেন, সার্টিফিকেটগুলো কিভাবে এবং কোন দরে বিতরণ করা হবে তা ইজিএম শেয়ারহোল্ডারদের অনুমোদন পাওয়ার পর জানানো হবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: