২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেশের উন্নয়নে রাজনৈতিক দলগুলোর প্রতি ঐক্যের আহ্বান রওশনের


স্টাফ রিপোর্টার ॥ দশের উন্নয়নের স্বার্থে বিরোধিতা নয় বরং রাজনৈতিক দলগুলোর ঐক্যের প্রয়োজন বলে মনে করে বিরোধী দলের নেতা রওশন এরশাদ। রবিরার রাতে যুক্তরাজ্য জাতীয় পার্টি ও এর অঙ্গ-সংগঠনের উদ্যোগে আয়োজিত বিরোধীদলীয় নেতাকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতিসহ প্রতিটি ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে ভেদাভেদ ভুলে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে বিরোধীদলীয় নেতা বলেন, ইউরোপে ২০০ বছরের যুদ্ধের ইতিহাস রয়েছে। ২০০ বছর একে অন্যের মধ্যে হানাহানি বিভেদ ছিলো। আজকে উন্নয়নের স্বার্থে সকল বিভেদ ভুলে তারা একযোগে কাজ করছে। তিনি প্রশ্নরেখে বলেন তাহলে বাংলাদেশের উন্নয়নের জন্য আমরা কেন এক হতে পারি না?

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন আরো বলেন, বাংলাদেশে গত ২০ বছরের ইতিহাসে বিরোধীদলে থেকেও সংসদে গিয়ে একমাত্র জাতীয় পার্টি দুই-দুটি বাজেট পাশ করেছে। দেশের উন্নয়নের জন্য বিরোধীদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। ফলমুলে ফরমালিন, ভেজাল নিয়ে জাতীয় পার্টি সংসদে সোচ্চার ছিলো বলেই সরকার ভেজাল বিরোধী আইন করেছে। এর ফলে গত মৌসুমে বাংলাদেশের মানুষ নির্দ্বিধায় ফলমুল খেতে পেরেছ। আর এটা সম্ভব হয়েছে বিরোধীদল ও সরকারী দল এক যোগে কাজ করার ফলেই।

বিরোধীদলীয় নেতা প্রশ্ন রেখে বলেন, সাম্প্রতিক বাংলাদেশে দুই বিদেশী নাগরিক হত্যায় আমাদের উন্নয়ন সহযোগী রাষ্ট্রগুলোর বাংলাদেশে রেডএলার্ট জারির মত আদৌ কি কোন অবস্থা ছিলো? বিশ্বের নানা দেশে প্রতিদিনই গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে এমন কি বাংলাদেশের মানুষও নিহত হচ্ছে। তখনতো রেড এলার্ট জারি করা হচ্ছে না।

লন্ডন মহানগর জাতীয় পার্টির সভাপতি শামসুল হকের সভাপতিত্বে এবং যুক্তরাজ্য জাতীয় পার্টির সহ সভাপতি এ্যাডভোকেট এবাদ হোসেইন এর পরিচালনায় এতে আরো বক্তৃতা রাখেন বিরোধীদলীয় হুইপ এবং যুক্তরাজ্য জাতীয় পার্টির কো-অর্ডিনেটর সেলিম উদ্দিন এমপি, টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের ডেপুটি স্পীকার রাজিব আহমদ, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ব্যারিস্টার শামীম পাটোয়ারী প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: