মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বরিশালের ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫, ০৫:০১ পি. এম.

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীসহ জেলার ১০ উপজেলার প্রায় ৩ লাখ শিশুকে আগামী ১৪ নভেম্বর খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। এদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৮ হাজার ৯৯৪ জন শিশুকে ১টি করে নীল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। একইসাথে ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬১ হাজার ৮০৪ জন শিশুকেও খাওয়ানো হবে লাল রঙের ক্যাপসুল। বরিশাল সিভিল সার্জনের এ কর্মসূচী বাস্তবায়ন করতে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবেন মোট ৬ হাজার ৪৬৫ জন কর্মী।

বিভাগীয় স্বাস্থ্য প্রশিক্ষণ কেন্দ্রে জেলা ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভায় এ তথ্য জানানো হয়েছে। রবিবার দিনব্যাপী সিভিল সার্জনের উদ্যোগে অনুষ্ঠিত সভায় সিভিল সার্জন ডা. এ.এফ.এম. শফিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা-আইসিটি) কাজী হোসনে আরা। বক্তব্য রাখেন, বিভাগীয় তথ্য কর্মকর্তা জাকির হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক ডা. তৈয়বুর রহমান, ইসলামী ফাউন্ডেশনের পরিচালক মো. নিজাম উদ্দিন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. জলিল প্রমুখ।

সভা সূত্রে জানা গেছে, বরিশালের ৯টি স্থায়ী টিকাদান কেন্দ্রসহ ১০ উপজেলার ৮৫টি ইউনিয়নের ২ হাজার ৩০টি স্থানে এ ক্যাপসুল খাওয়ানো হবে। পাশাপাশি জেলার প্রতিটি ইউনিয়নে ১টি করে অতিরিক্ত অস্থায়ী টিকাদান কেন্দ্র খোলা হবে। এরআগে স্বেচ্ছাসেবক কর্মীরা প্রতিটি বাসা-বাড়িতে গিয়ে ক্যাপসুলপ্রাপ্ত শিশুদের একটি তালিকা তৈরি করবেন। যাতে করে কোনো শিশু যেন এবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়া থেকে বঞ্চিত না হয়।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫, ০৫:০১ পি. এম.

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: