২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

গাইবান্ধায় সন্ত্রাসীদের গাছ কেটে নিয়ে যাওয়ার প্রতিকার দাবি


গাইবান্ধায় সন্ত্রাসীদের গাছ কেটে নিয়ে যাওয়ার প্রতিকার দাবি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ সন্ত্রাসীরা জোর পূর্বক গাছ কেটে নিয়ে যাওয়ায় তাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও পত্রিকায় ভুয়া মিথ্যা সংবাদ প্রকাশ করে হয়রানী ও সম্পত্তি জবর দখল প্রচেষ্টার অভিযোগ তুলেছে অভিযুক্তরা। সোমবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সদর উপজেলার পূর্ব কোমরনই কুটিপাড়ার মনু মিয়া ও শহরের সবুজপাড়ার মোজাহার মিয়া প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে মনু মিয়ার তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, সদর উপজেলার পূর্ব কোমরনই কুটিপাড়ার মনু মিয়া ও শহরের সবুজপাড়ার মোজাহার মিয়া তাদের বসতবাড়ী করার জন্য প্রতিবেশী নতুন বিবির ওয়ারিশদের কাছ থেকে ২৬ শতক জমি ক্রয় করে। উক্ত জমিতে পূর্বের রোপনকৃত বিভিন্ন জাতের গাছ জমি ক্রয় সুত্রে মনু মিয়া ও মোজাহার মিয়া কাটতে গেলে ওই এলাকার সন্ত্রাসী ক্যাডার সিরাজুল ইসলাম, হাছেন মিয়া, মিন্টু মিয়া ও মুকুল মিয়া লাঠিসোটাসহ দেশীয় অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করলে জীবন রক্ষার্থে তারা পালিয়ে যায়।

পরবর্তীতে উক্ত সন্ত্রাসীরা গাছগুলো কর্তন করে এবং থানায় মিথ্যাভাবে নানা ধরণের কথাবার্তা বলে পুলিশকে ঘটনাস্থলে ডেকে নিয়ে যায়। উক্ত ঘটনায় ওই এলাকার কিছু টাউট বাটপার কিছু নামধারী সাংবাদিককে ভুয়া তথ্য দিয়ে সংবাদপত্রে সংবাদ প্রকাশ করে। উক্ত সংবাদ পত্রিকায় প্রকাশ হলে থানা কর্তৃপক্ষকে মনু মিয়া ও মোজাহার মিয়া উক্ত বিষয়ে সত্য ঘটনা জানায়।

রোববার উক্ত সন্ত্রাসীরা পুনরায় বাকি গাছগুলোও কর্তন করতে গেলে এলাকার লোকজন তাদের গাছ কাটার বিষয়ে জানতে চাইলে থানা কর্তৃপক্ষ তাদেরকে গাছ কাটার অনুমতি দিয়েছে বলে তারা তাদের জানায়। অথচ থানা পুলিশ বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এব্যাপারে কোন লিখিত অনুমতি দেখাতে তারা ব্যর্থ হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মোজাহার মিয়া, জাহাঙ্গীর আলম, মওলা মিয়া, সিফাত আহমেদ সঞ্জু, মনির হোসেন, রোকেয়া বেগম প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: