১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দীপন হত্যার দায় এড়াতে পারে না সরকার ॥ হাফিজ


স্টাফ রিপোর্টার ॥ প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যার দায় সরকার এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ। রবিবার সন্ধ্যায় দীপনের বাবা আবুল কাসেম ফজলুল হকের পরীবাগের বাসায় গিয়ে শোকার্ত পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের পর সংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, এ হত্যাকা-ের সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করে বিচারের ব্যবস্থা করতে হবে।

সরকারকে উদ্দেশ করে মেজর হাফিজ বলেন, সুষ্ঠু তদন্ত ছাড়া দীপন হত্যার ঘটনায় কারও ওপর দোষ চাপাবেন না। দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সর্বদলীয় বৈঠক ডাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, যখন গণতন্ত্র থাকে না, তখন ধর্মান্ধরা এই পরিস্থিতির সুযোগ নেয়। দেশে গণতন্ত্র ও মতপ্রকাশের স্বাধীনতা থাকলে এ ধরনের ঘটনা অনেক কমে যেত।

হাফিজ বলেন, আমরা দীপন হত্যাসহ দেশের সকল প্রকার হত্যাকা-ের নিন্দা জানাই এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের বিচার চাই। এ সময় তার সঙ্গে বিএনপির সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম উপস্থিত ছিলেন।

ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন করতে বিএনপির প্রস্তুতি কমিটি ॥ মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী পালন করতে ১০১ সদস্যের প্রস্তুতি কমিটি গঠন করেছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে এ কমিটির আহ্বায়ক এবং চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে সদস্য সচিব করা হয়েছে।