মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে ধোঁয়াশা, নেতারা ক্ষুব্ধ

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান পরিস্থিতিতে চেয়ারপার্সন খালেদা জিয়া দেশে ফিরে না আসায় বিএনপির সিনিয়র নেতারা ক্ষুব্ধ। দলের নেতারা একে অপরের সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করছেন বলে জানা গেছে। এদিকে লন্ডন থেকে খালেদা জিয়ার দেশে ফেরা নিয়েও ধোঁয়াশা রয়েছে। কেউ বলছেন তিনি ৭ নবেম্বরের আগেই আসবেন। আবার কেউ বলছেন ১০ নবেম্বরের মধ্যে আসবেন। এ নিয়ে দলের সাধারণ নেতাকর্মীদের মধ্যেও নানামুখী প্রশ্ন রয়েছে।

উল্লেখ্য, খালেদা জিয়া লন্ডন যাওয়ার পর ২টি ঘটনায় দলের সর্বস্তরের নেতাকর্মীরা বড় ধরনের সমস্যায় পড়েছেন। কথা প্রসঙ্গে বিএনপির এক কেন্দ্রীয় নেতা বলেন, চেয়ারপার্সন খালেদা জিয়া লন্ডন যাওয়ার সময় বলেছিলেন তিনি এক মাসেরও কম সময় সেখানে অবস্থান করবেন। কিন্তু এখন দেড় মাসেরও বেশি সময় অতিক্রম হয়ে গেছে। এর মধ্যে দুই বিদেশী হত্যার পর এ ঘটনার সঙ্গে বিএনপি নেতাদের নামে অভিযোগ উত্থাপনের পর দলের নেতাকর্মীরা মনে করেছিলেন চেয়ারপার্সন খালেদা জিয়া অবিলম্বে দেশে ফিরে এসে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করবেন। এছাড়া গুরুত্বপূর্ণ নেতা শমসের মবিন চৌধুরী পদত্যাগ করার পর দলের মধ্যে যে তোলপাড় সৃষ্টি হয় তা মোকাবেলায় যত তাড়াতাড়ি সম্ভব খালেদা জিয়া দেশে ফিরবেন এমনটিই সবাই ধরে নিয়েছিলেন। কিন্তু এখনও আমরা জানি না তিনি আসলে কবে দেশে ফিরে আসবেন।

১৫ সেপ্টেম্বর লন্ডন যান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বর্তমানে তিনি ছেলে তারেক রহমানের সঙ্গে পরিবারের সব সদস্যকে নিয়ে অবস্থান করছেন। এদিকে বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন অতি সম্প্রতি সাংবাদিকদের জানিয়েছেন ৭ নবেম্বরের আগেই খালেদা জিয়া দেশে ফিরে আসবেন এবং ৭ নবেম্বর পালন উপলক্ষে দলীয় কর্মসূচীতে অংশ নেবেন। আর বিএনপি চেয়ারপার্সনের প্রেস সচিব মারুফ কামাল খান সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছেন, খালেদা জিয়া ১০ নবেম্বরের মধ্যে লন্ডন থেকে দেশে ফিরে আসবেন। তবে এর মধ্যে কোন্ তথ্যটি সঠিক তা নিশ্চিত করে বিএনপি নেতাকর্মীরা বলতে পারছেন না।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: