মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দীপন হত্যার দ্রুত বিচার নিশ্চিত করা হবে ॥ আইনমন্ত্রী

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার॥ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রকাশক ও ব্লগার ফয়সাল আরেফিন দীপন হত্যাকা-ের বিচার দ্রুত নিশ্চিত করা হবে। দীপন হত্যার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতোমধ্যেই কথা বলেছি। এই হত্যাকা-ের দ্রুত অভিযোগপত্র দেয়ার মাধ্যমে দ্রুত বিচারের ব্যবস্থা করা হবে।

রবিবার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট আয়োজিত নতুন যুগ্ম জেলা ও দায়রা জজ এবং কর্মকর্তাদের প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠান শেষে বের হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, প্রকাশক দীপন হত্যা ও বিভিন্ন সময়ে ব্লগারদের ওপর হামলা এবং হত্যাকা-ের ঘটনা ছিল চোরাগোপ্তা। এই হত্যাকা-র ঘটনায় আমি খুবই মর্মাহত। দুঃখ প্রকাশ করার ভাষা আমার নেই। মামলার বিচারকাজ দ্রুত বিচার ট্রাইব্যুনালে হবে কিনা সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যে ট্রাইব্যুনালে হোক, আর যে আদালতেই হোক, দ্রুত মামলা নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেব।

‘আমি বিচার চাই না’ দীপনের বাবার এমন মন্তব্য প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, দীপনের বাবার মন্তব্য ছিল আবেগপূর্ণ এবং বাস্তবতার সঙ্গে সম্পর্কিত। পাশাপাশি এটাও মনে রাখতে হবে যে, এ সব ঘটনা চোরাগোপ্তা হামলা, রহস্য উদ্ঘাটনে সময় দিতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় বিচারকদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা মনে করিয়ে দিয়ে তাদের সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান আইনমন্ত্রী।

তিনি বলেন, সারাদেশে বহুতলবিশিষ্ট আদালত ভবন নির্মাণ এবং ২৮টি জেলায় আদালত ভবনের ঊর্ধমুখী সম্প্রসারণের কাজ এগিয়ে চলেছে। এ ছাড়া বিচার ব্যবস্থায় ডিজিটালাইজেশনের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। বিচারপতি খোন্দকার মুসা খালেদের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক। এ ছাড়াও এ কর্মশালায় ৩৭ বিচারক অংশ নেন।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: