মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিলি শুক্র ও শনিবার

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫
  • মৌলভীবাজার উপ-নির্বাচন

বিশেষ প্রতিনিধি ॥ মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ করা হবে শুক্রবার ও শনিবার। রবিবার রাতে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত দলীয় সংসদীয় বোর্ডের সভায় উপ-নির্বাচনের প্রার্থিতা নিয়ে আলোচনা ছাড়াও দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, লেখক ও মুক্তমনাদের ওপর হামলাসহ বিভিন্ন ইস্যুগুলোও আলোচনায় স্থান পায়। এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কেউ মুখ না খুললেও জানা গেছে, দুই বিদেশী হত্যাকা-, তাজিয়া মিছিলে বোমা হামলা এবং সর্বশেষ ব্লগারদের ওপর হামলা ও হত্যাকা-ের বিষয়ে প্রধানমন্ত্রী তাঁর সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়েছেন। দেশকে অস্থিতিশীল এবং যুদ্ধাপরাধীদের রক্ষায় এসব গুপ্তহত্যা চালানো হচ্ছে, এ কথা বৈঠকে উপস্থিত সব নেতাই একমত পোষণ করেছেন। এসব ঘটনার সঙ্গে জড়িত কেউ-ই যে রেহাই পাবে না, তা দৃঢ়তার সঙ্গেই জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠক শুরু হয় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ছাড়াও উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, ড. আলাউদ্দীন আহমেদ, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুল মান্নান খান প্রমুখ উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

বৈঠক শেষে দলের পক্ষ থেকে জানানো হয়, দলের মনোনয়নপ্রত্যাশীরা ২৫ হাজার টাকার বিনিময়ে বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ধানম-ির দলীয় সভানেত্রীর কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। আগামী রবিবার ফরম জমা নেয়া হবে এবং একই দিন সন্ধ্যায় গণভবনে সংসদীয় বোর্ডের মুলতবি সভায় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতকার গ্রহণ শেষে চূড়ান্ত প্রার্থিতা ঘোষণা করা হবে।

উল্লেখ্য, মৌলভীবাজার-৩ আসনের প্রয়াত এমপি ও সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর মৃত্যুতে আসনটি শূন্য হয়। প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর নির্বাচনী আসন মৌলভীবাজার-৩-এর উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মূলত ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী ঠিক করার জন্য রবিবার আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকটি ডাকা হয়। ওই আসনে এক ডজনেরও বেশি সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়নলাভে দৌড়ঝাঁপ করছে। সেদিক থেকে কিছুটা এগিয়ে রয়েছেন প্রয়াত মন্ত্রীর স্ত্রী সৈয়দা সায়রা মহসিন।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: