১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

সন্ত্রাসী-জঙ্গীদের বিরুদ্ধে নির্দয় অবস্থান নিন ॥ নাসিম


বিশেষ প্রতিনিধি ॥ লেখক ও মুক্তমনা হত্যাকারীসহ সন্ত্রাসী-জঙ্গীদের বিরুদ্ধে প্রয়োজনে নির্দয়ভাবে অবস্থান গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বিএনপি-জামায়াতের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এই অশুভ শক্তি দেশে সুপরিকল্পিত হত্যা ও নৈরাজ্য সৃষ্টি করে বর্তমান নির্বাচিত সরকারকে উৎখাত করতে চায়। কিন্তু তাদের সেই দুঃস্বপ্ন পূরণ হবে না। বিগত জাতীয় নির্বাচনের আগে তাদের আগুন সন্ত্রাসকে জনগণ যেভাবে রুখে দিয়েছিল, একইভাবে বর্তমান চক্রান্ত-ষড়যন্ত্র প্রতিহত করা হবে। তিনি আরও বলেন, হত্যা-নৈরাজ্য সৃষ্টি করে একাত্তরের ঘাতকদের বিচার বন্ধ করা যাবে না।

রবিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তন স্বাধীনতা একাডেমি ফাউন্ডেশনের উদ্যোগে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

১৪ দলের কেন্দ্রীয় মুখপাত্র মোহাম্মদ নাসিম আরও বলেন, আজ যারা মানবতা ও আইনের শাসনের কথা বলছেন, তারাই বঙ্গবন্ধু ও জেলহত্যা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের বিদেশে আশ্রয়-প্রশ্রয় দিয়ে রেখেছে। তিনি বলেন, এ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতো কিছু সংস্থা কথায় কথায় মানবতার কথা বলে। অথচ বঙ্গবন্ধু ও জেলহত্যাকারীদের বিচারের বিষয়ে আজ পর্যন্ত টু-শব্দটি উচ্চারণ করেনি। আজকে তারা স্বাধীনতা নিয়ে প্রশ্ন তোলে। রাজাকারের মুক্তির কথা বলে। আমরা বিস্মিত হই। সেদিন এসব তথাকথিত বিবেকবান মানুষ নিশ্চুপ ছিল। কিন্তু শেখ হাসিনার সাহসিকতায় বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদেরও বিচার চলছে। এসব বিতর্কিতদের কাছ থেকে আমাদের মানবতা ও আইনের শাসনের ছবক নেয়ার প্রয়োজন নেই।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া তিন মাস আন্দোলনের নামে মানুষ হত্যা করেছিলেন। আমরা তাকে পরাস্ত করেছি। কিন্তু সম্প্রতি আবারও দেশে অরাজকতা সৃষ্টি করতে লেখক ও মুক্তমনা মানুষ হত্যা শুরু হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে এসব খুনীদেরও বিচার হবে। আমরা তাদের আইনের কাঠগড়ায় দাঁড় করাবোই। কেউ কিছু করতে পারবে না। এজন্য আমাদের সজাগ থাকতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হতে হবে। প্রয়োজনে নির্দয়ভাবে এই সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

তিনি বলেন, কেউ যদি অন্যায় করে, ধর্মকে নিয়ে কটাক্ষ করে, তাদের বিচার হবেই। কিন্তু খুন কোন সমাধান নয়। খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের সময় উনি সমর্থন করেননি। যুদ্ধাপরাধীদের বিচারেও সমর্থন করেননি। কিন্তু আজকে দীপন হত্যার পর তীব্র নিন্দা জানালেন। তবে এসব করে কোন লাভ নেই, প্রত্যেকটি হত্যাকা-ের বিচার হবে।

আয়োজক সংগঠনের সভাপতি মোঃ নুরুল ইসলাম ঠা-ুর সভাপতিত্বে সভায় আর বক্তব্য রাখেনÑ ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী, সংসদ সদস্য রহমত আলী, ইঞ্জিনিয়ার আবু সালেহ মোঃ সাঈদ, সংগঠনের মহাসচিব এবিএম আবদুল হালিম সরকার প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: