মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মিটফোর্ড মার্কেটে অভিযান বিপুল পরিমাণ ওষুধ জব্দ ॥ ৫ প্রতিষ্ঠানের মালিককে জেল জরিমানা

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মিটফোর্ড মার্কেটে অভিযান চালিয়ে অবৈধভাবে সরকারী ওষুধ রাখা ও লাইসেন্সবিহীন ব্যবসা করার দায়ে পাঁচটি প্রতিষ্ঠানের মালিককে জেল-জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে র‌্যাব-৩ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান এই আদেশ দেন।

তিন ঘণ্টাব্যাপী চালানো অভিযানে বিপুল পরিমাণ সরকারী ওষুধও জব্দ করা হয়। দ-িতরা হলেন- ফারহানা মেডিক্যালের মালিক খোরশেদ আহমেদ, জামান এন্টারপ্রাইজের জামাল উদ্দিন, তিতাস এন্টারপ্রাইজের ফজলুল হক, হক এন্টারপ্রাইজের আবদুল হক ও জে জে আর ফার্মেসীর যদু সাহা। তাদের প্রত্যেককে এক লাখ টাকা ও অনাদায়ে দুই মাসের কারাদ-াদেশ দেয়া হয়।

জানা গেছে, মিটফোর্ড মার্কেটের ২১২ নম্বর মার্কেটে অবস্থিত এ পাঁচটি দোকানেই ওষুধের ব্যবসা চালানো হচ্ছিল লাইসেন্স ছাড়া। এর মধ্যে হক এন্টারপ্রাইজের দোকানে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ সরকারি ওষুধ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জনকণ্ঠকে বলেন, গোপনসূত্রের তথ্য ছিল -এসব দোকানে সরকারী ওষুধ জমা রেখে বিক্রি করা হচ্ছে। সেভাবেই অভিযান চালানো হয়। এ সময় প্রতিটি দোকানের মালিক উপস্থিত ছিলেন। বিশেষ করে সরকারি হাসপাতালের ওষুধ কিভাবে এ মার্কেটে আনা হলো জানতে চাইলে আবদুল হক প্রথমে কিছু বলতে চাননি। পরে জানিয়েছেন এগুলো খুলনা এলাকা থেকে সংগ্রহ করা হয়েছে। এখান থেকে দেশের বিভিন্ন বাজারে পাঠানো হতো। উদ্ধারকৃত ওষুধের মধ্যে রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের এন্টিবায়োটিক, ক্যাপসুল, ইঞ্জেকশন ও সিরাপ। যার বাজারমূল্য কোটি টাকারও বেশী।

অভিযানের সময় উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসনের প্রতিনিধি মহিদুল ইসলাম। তাকে নির্দেশ দেয়া হয়েছে এদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের করতে।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: