২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আরও সংবাদ


নরসিংদীর রায়পুরায় পাড়াতলী দ্বীপে সৌরবাংলা পাওয়ার প্লান্টের নতুন পাওয়ার প্লান্টের উদ্বোধন হয়ে গেল ২৯ অক্টোবর বাংলাদেশ ফেডারেল রিপাবলিক অব জার্মানির রাষ্ট্রদূত ড. থমাস প্রিজন প্রধান অতিথি হিসেবে সোলার পাওয়ার প্লান্টের উদ্বোধন করেন। আয়োজনে বিশেষ অতিথি ছিলেন ইডকলের নির্বাহী পরিচালক এবং প্রধান নির্বাহী মাহমুদ মালিক, কেএফডাবলিউর কান্ট্রি ডিরেক্টর ডেভিড কুনজ, কেএফডাবলিউর সিনিয়রসেক্টর স্টেশালিস্ট এনার্জি তাজমিলুর রহমান, ইডকলের সিএফও এবং হেড অব অপারেশন এসএম মনিরুলইসলাম, ইডকলের হেড অব রিনিউয়েবল এনার্জি এনামুল করিম পাভেল, করপারেট এ্যাফেয়ারস ইউনিট হেড নাজমুল হক ফয়সাল, ইউনিট হেড ইনভেস্টমেন্ট ফারজানা রহমান এবং সৌরবাংলা লিমিটেডের পরিচালক সাব্বির চৌধুরী।-বিজ্ঞপ্তি।

অতিরিক্ত রয়্যালটি আদায় ॥ সিলেটে ট্রাক ধর্মঘট

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ খাস কালেকশনের নামে প্রশাসন নির্ধারিত মূল্যের বেশি বাঁশকল ও রয়্যালটি আদায়ের প্রতিবাদে রবিবার সকাল ৬টা থেকে সিলেটে চলছে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট। জেলা ট্রাক কাভার্ড ভ্যান, পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের ডাক দিয়েছে।

সকাল থেকে সদর উপজেলার তেমুখী পয়েন্ট, দক্ষিণ সুরমার তেলীবাজার, পাঁচ মাইল ও সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে শ্রমিকরা অবস্থান নেয়।

শ্রমিকরা জানায়, খাস কালেকশনের নামে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা অবৈধভাবে নির্ধারিত মূলের বেশি বাঁশকল ও রয়্যালিটি আদায় করার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। তাদের অভিযোগ, ফুট প্রতি ১ টাকা ৯৫ পয়সার স্থলে অযৌক্তিকভাবে ৪ টাকা ৯৫ পয়সা আদায়

করছেন।

সিলেটে শিবির ক্যাডার, মোহনগঞ্জে জামায়াত নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার ভোরে নগরীর বাগবাড়ি কলাপাড়া এলাকা থেকে শিবির ক্যাডার আব্দুল হাকিমকে গ্রেফতার করেছে পুলিশ। সে সিলেট মহানগর শিবিরের আইন বিষয়ক সম্পাদক। পুলিশ জানায়, তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। হাকিম কলাপাড়ার বাসিন্দা আব্দুল খালেকের ছেলে।

নিজস্ব সংবাদদাতা মোহনগঞ্জ, নেত্রকোনা থেকে জানান, মোহনগঞ্জ পৌর জামায়াতের সাবেক সভাপতি শামছুল হককে (৫০) পুলিশ গ্রেফতার করেছে। পৌরসভার নওহাল গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, শামছুল হক নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছিল। শনিবার গভীর রাতে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। রবিবার সকালে তাকে নেত্রকোনা আদালতে পাঠানো হয়েছে।

জয়পুরহাট প্রেসক্লাব

মোস্তাকিম সভাপতি রতন সম্পাদক নির্বাচিত

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১ নবেম্বর ॥ জয়পুরহাট প্রেসক্লাবের শনিবার অনুষ্ঠিত দ্বিবার্ষিক নির্বাচনে মোস্তাকিম ফাররোখ সভাপতি ও রতন কুমার খাঁ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সম্পাদক আব্দুল আলীম, কোষাধ্যক্ষ আবু মুসা, সাংস্কৃতিক, সমাজকল্যাাণ, প্রচার প্রকাশনা ও দফতর সম্পাদক মাহমুদুল ইসলাম নির্বাচিত হন।

কেরানীগঞ্জে ইয়াবা

উদ্ধার ॥ আটক ৩

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১ নবেম্বর ॥ বুড়িগঙ্গা ২য় সেতু থেকে ৫ হাজার ইয়াবাসহ ৩ মাদক বিক্রেতাকে আটক করেছে ডিবি পুলিশ। শনিবার রাতে মাদক বিক্রির সময় হাতেনাতে তাদের আটক করা হয়। এরা হলো কেরানীগঞ্জের রাশিদা বেগম রাশি, পুলিশের কথিত সোর্স লিটন ও রাসেল। পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে এ চক্রটি ইয়াবাসহ বিভিন্ন মাদক বিক্রি করে আসছিল।

বাল্যবিয়ে বন্ধে সভা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১ নবেম্বর ॥ বাল্যবিবাহ নিরোধে স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনসমূহের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভা রবিবার অনুষ্ঠিত হয়েছে। দুপুরে ঠাকুরগাঁও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। এছাড়াও বক্তব্য দেন পুলিশ সুপার ফারহাত আহমেদ, আহমেদ আলী খান, আনোয়ারা চৌধুরী, আবু তোরাব মানিক প্রমুখ।

মহিলা পরিষদের মতবিনিময়

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়নের মাধ্যমে স্থানীয় সরকারকে শক্তিশালী করতে রবিবার দুপুরে বাংলাদেশ মহিলা পরিষদ, ময়মনসিংহ শাখা নেতৃবৃন্দের সঙ্গে স্থানীয় সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শহরের হরিকিশোর রায় রোডে মহিলা পরিষদ কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় স্থানীয় পর্যায়ে নির্বাচিত নারী জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী ও বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

ভোমরা ইমিগ্রেশনে হয়রানির অভিযোগ তিন ভারতীয়র

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভোমরা ইমিগ্রেশন চেকপোস্টে আর্থিক হয়রানির অভিযোগ তুলেছেন তিন ভারতীয় নাগরিক। রবিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে প্রতিকার চেয়ে তারা লিখিতভাবে এ অভিযোগ করেন। অভিযোগকারীরা হলেন, ভারতের উত্তর ২৪ পরগনা জেলার রুমি সরদার, তার স্ত্রী লাভলী ইয়াসমিন ও ছেলে ইমতিয়াজ সরদার। রুমি সরদার জানান, শুক্রবার সকাল ৯টার দিকে তারা ভোমরা ইমিগ্রেশন পথে বাংলাদেশে আসেন। ওই সময় ইমিগ্রেশন থেকে তাদের কাছে ৩শ’ টাকা চাওয়া হয়। কিসের টাকা জানতে চাইলে তারা বলেন, এটাই নিয়ম। এটা এদেশের আইন। এ কথা বলেই তাদের পাসপোর্ট আটকে রাখা হয়। পরে টাকা দিলে তাদের ছেড়ে দেয়া হয়। তিনি আরও জানান, এ ব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দেয়া হয়েছে। এ ব্যাপারে জেলা প্রশাসক নাজমুল আহসান জানান, তিনি এই মুহূর্তে অফিসের বাইরে আছেন। অফিসে গিয়ে অভিযোগটি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাগেরহাটে ব্যবসায়ী হত্যার দায়ে তিন জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাটে ব্যবসায়ী তুষার মোড়ল (২৮) হত্যাকা-ের চাঞ্চল্যকর মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদ-াদেশ দেয়া হয়েছে। জেলা ও দায়রা জজ আদালত একই সঙ্গে তাদের প্রত্যেককে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদ- দেন। দ-প্রাপ্তরা হলেন লিয়াকত সেখ, কাশেম সেখ ও ইমামুল ইসলাম ওরফে লিটন। জানা গেছে, ১৯৯৬ সালের ২ সেপ্টেম্বর রাত আটটার দিকে ১৫/২০ জনের এক দল সশস্ত্র সন্ত্রাসীরা তুষার মোড়লকে উপর্যুপরি কুপিয়ে হত্যা করে।

পরীক্ষা কেন্দ্রে বিশৃঙ্খলা চট্টগ্রাম নগর ছাত্রলীগ নেতা বহিষ্কৃত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ছাত্রলীগের বেপরোয়া আচরণ নিয়ন্ত্রণে রাখতে হিমশিম অবস্থা সংগঠনটির কেন্দ্রীয় নেতৃত্বের। বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা একের পর এক ঘটনা ঘটিয়েই চলেছে। সর্বশেষ গত শুক্রবার চট্টগ্রাম নগরীর সরকারী সিটি কলেজ কেন্দ্রে প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষাকেন্দ্রে ঢুকে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করে কিছু নেতাকর্মী। তারা প্রশ্নপত্রের ছবি ক্যামেরাবন্দী করার চেষ্টা করে। এ ঘটনায় সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে নগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ নোমান চৌধুরীকে।

পূর্ণাঙ্গ হাসপাতাল চালুর দাবিতে সাতক্ষীরায় ধর্মঘট অব্যাহত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ২৫০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালুর দাবিতে দ্বিতীয় দিনের মতো সকাল থেকে সাতক্ষীরা মেডিক্যাল কলেজের সবকটি ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিলসহ অবস্থান ধর্মঘট পালন করছে সাতক্ষীরা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। একই সঙ্গে ২৫০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালু না হওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন করে অনির্দিষ্টকালের এই ধর্মঘটের ডাক দিয়েছে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘ প্রতীক্ষার পরও সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গ রূপে চালু হয়নি। ৩০ শয্যা নিয়ে শুধু মেডিসিন ওয়ার্ড চালু করা হয়েছে। যা শিক্ষার্থীদের ক্লিনিক্যাল কার্যক্রমের জন্য যথেষ্ট নয়। কিন্তু চূড়ান্ত পেশাগত পরীক্ষার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালু হওয়া বাধ্যতামূলক। ক্লিনিক্যাল কার্যক্রমে এক্সপার্ট না হলে মানুুষকে সেবা দেয়া সম্ভব নয়। তাদের বার বার আশ্বস্ত করা হলেও ২৫০ শয্যা হাসপাতাল চালুর ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হয়নি। শিক্ষার্থীরা জানান, ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালু না হওয়া পর্যন্ত ক্লাস, আইটেম, কার্ড, টার্ম ও ওয়ার্ডসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।

সিআরবিতে বাবর-লিমন গ্রুপে সংঘর্ষ ॥ আহত ৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দফতর চট্টগ্রাম নগরীর সিআরবি এলাকায় বহিস্কৃত ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমন ও যুবলীগ নেতা হেলাল আকবর বাবরের অনুসারীদের মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত ১২ অক্টোবর সংঘর্ষের পর এক মাস পার না হতেই রবিবার ফের সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এতে চারজন আহত হয়েছেন। পুলিশ একজনকে আটক করেছে।

জানা গেছে, রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে জামতলা বস্তির দিক থেকে শতাধিক কিশোর-যুবক এসে সিআরবির মূল ফটকের সামনে এসে জমায়েত হয়। খবর পেয়ে এনায়েতবাজারের দিক থেকে বাবর গ্রুপের শ’খানেক কর্মীও লাঠিসোটা নিয়ে সেখানে আসে। একপক্ষ অপরপক্ষকে ধাওয়া শুরু করে। আধা ঘণ্টা ধরে চলমান সংঘর্ষে হেলাল, শাহেদ ও অজ্ঞাতপরিচয় আরও দু’জন আহত হয়েছেন।

তফসিল ঘোষণাপবা উপজেলার উপনির্বাচন ৮ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রবিবার আনুষ্ঠানিকভাবে এ উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা আসাদুজ্জামান এ তফসিল প্রকাশ করেন। তফসিল অনুযায়ী আগামী ১২ নবেম্বর মনোনয়নপত্র উত্তোলন ও দাখিল। মনোনয়নপত্র বাছাই ১৫ নবেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ নবেম্বর।

শিক্ষককে মারপিট ঝিকরগাছায় পিতা পুত্র ও শিক্ষককে জরিমানা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের ঝিকরগাছায় স্কুলের শিক্ষক মিলনায়তনে এক শিক্ষককে মারপিটের ঘটনায় ছাত্র, অভিভাবক ও শিক্ষক তিনজনকেই জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুরে স্কুলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দ- দেয়া হয়। তবে এ রায়ের প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা যশোর-বেনাপোল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। ঝিকরগাছার আকিজ কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মুজিবুর রহমান জানান, শনিবার স্কুলে ইউনিফর্ম ছাড়া ও দেরিতে আসায় ইভেন নামে এক ছাত্রকে বকাঝকা ও বেত্রাঘাত করেন ক্রীড়া শিক্ষক আমজাদ হোসেন।

দিনাজপুর শহর রক্ষা বাঁধ হুমকির মুখে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ লালবাগ গোরস্তান সংলগ্ন পূনর্ভবা নদীর বাঁধ ভেঙ্গে রাস্তা তৈরি ও অবৈধভাবে বালু উত্তোলন করায় হুমকির মুখে পড়েছে শহর রক্ষা বাঁধ। এলাকাবাসী জানান, দীর্ঘ ২০ বছর ধরে দিনাজপুর শহরের পশ্চিম পাশে অবস্থিত পূনর্ভবা নদীর ওপর ব্লক ও ইটের সাহায্যে নেট দিয়ে বাঁধানো বাঁধটি ভেঙ্গে বালু উত্তোলনের রাস্তা তৈরি করছে অসাধু ব্যবসায়ীরা। বালু উত্তোলনের ফলে এলাকার পরিবেশ বিপর্জয়ের মুখে পড়েছে। এ ব্যাপারে ২৯ অক্টোবর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবর এলাকাবাসী লিখিত অভিযোগ দিয়েছে।

ফেনীতে সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১ নবেম্বর ॥ ফেনীর মাথিয়ারায় জেলেপাড়া হামলার ঘটনার প্রতিবাদে জন্মাষ্টমী ফেনী জেলা শাখার উদ্যোগে রবিবার বিকেলে ফেনী ট্রাংক রোডে মানববন্ধন করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন। মানববন্ধনে বক্তারা দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। উল্লেখ্য, ফেনী সদর থানার পাছগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা গ্রামের জেলেপাড়ার রাস্তার মুখে মসজিদ সংলগ্ন স্থানে বুধবার কয়েক কিশোরের সঙ্গে জেলেপাড়ার বাসিন্দাদের অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে রাত ৯টার দিকে জেলেপাড়ায় হামলা চালিয়ে মারধর ও দোকান ভাংচুরের করে।

মন্দিরে চুরি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১ নবেম্বর ॥ রবিবার ভোরে নওগাঁ শহরের সুলতানপুর শ্রীশ্রী নিতাই-গৌর ভজন মন্দিরে (হা-গৌরাঙ্গ মন্দিরে) চুরির ঘটনা ঘটেছে। চোর মন্দিরের উত্তর পাশের সরু গলিপথ দিয়ে পাট-আঙিনায় প্রবেশ করে চত্বরে অবস্থিত শ্রীগুরু মন্দির ও ভান্ডার ঘরের তালা ভেঙ্গে কাঁসার থালা-বাসন, ৩ জোড়া করতাল (জুরি), প্রায় ২ হাজার টাকা মূল্যের বড় ঢাঁসা (কাশর) এবং মন্দিরের সামনে রক্ষিত দানবাক্স ভেঙ্গে নগদ টাকাসহ প্রায় ৩০ হাজার টাকার সম্পদ চুরি করে নিয়ে গেছে।

বিয়ের পিঁড়ি বর্জন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১ নবেম্বর ॥ ফুলছড়িতে প্রশাসনের সহায়তায় জোছনা খাতুন (১৩) নামে এক জেএসসি পরীক্ষার্থী বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। এর ফলে তাকে বিয়ের পিঁড়িতে বসতে হয়নি। পরীক্ষা দেয়ার সুযোগ জুটেছে তার ভাগ্যে। রবিবার এ বিয়ে অনুষ্ঠানের কথা ছিল। সে কঞ্চিপাড়া নজরুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী এবং ফজলুপুর ইউনিয়নের উজালডাঙ্গা গ্রামের জনৈক জাহিদুল ইসলামের মেয়ে।