মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

প্রকাশক দীপন হত্যার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ মুক্তমনা-মুক্তবুদ্ধির ব্লগার, লেখক ও প্রকাশক হত্যা এবং হামলার প্রতিবাদ ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে এ্যামনেস্টি ইন্টারন্যাশনালের অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে রবিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ হয়েছে। এসব সমাবেশ ও মানববন্ধন থেকে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা এবং প্রকাশক, লেখক ও ব্লগারদের ওপর হামলাকারীদের গ্রেফতার করে অবিলম্বে সর্বোচ্চ শাস্তি দাবি করা হয়। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের পক্ষের সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতি, পেশাজীবী ও ছাত্র যুব সংগঠনের ব্যানারে রবিবার সকালে শহীদ আলাউদ্দীন চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, সাংসদ ও জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি এ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, সম্পাদকম-লীর সদস্য ফাহিমুল হক কিসলু, জাসদ নেতা আশেক-ই-এলাহী, আওয়ামী লীগ নেতা আবু সাইদ, ফিরোজ আহমেদ শুভ্র প্রমুখ।

বগুড়া ॥ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা শাখা যৌথভাবে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। দুপুরে শহরের সাতমাথা এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। কিবরিয়া হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ বক্তব্য রাখেনÑ নাদিব মাহমুদ, শ্যামল বর্মন, সাদ্দাম হোসেন, রাধারানী বর্মন, শহিদুল ইসলাম, শাওন পাল, মাসুদুর রহমান প্রমুখ।

রংপুর ॥ সমাবেশ করেছে প্রগতিশীল শিক্ষক, ছাত্র, রাজনীতিক, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। বিকেলে রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা অবিলম্বে এই খুনীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বক্তব্য রাখেনÑ মুসফিকা রাজ্জাক, শাহীন রহমান, হাসনা চৌধুরী, ডাঃ সৈয়দ মামুনার রহমান, দেবদাস ঘোষ দেবু, মাহবুব রহমান, কাফি সরকার প্রমুখ।

ফরিদপুর ॥ রবিবার বেলা ১১টার দিকে বাংলাদেশ মহিলা পরিষষদ ফরিদপুর জেলা শাখা শহরের পূর্বখাবাসপুরের নিজস্ব কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

মহিলা পরিষদের জেলা শাখার সভাপতি অধ্যাপক শিপ্রা রায়ের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক খাদিজা বেগম, সাংগঠনিক সম্পাদক জেনমীন কবীর, আইনবিষয়ক সম্পাদক রুবীয়া মিল্লাত, অর্থ সম্পাদক ডিউভি সিকদার এবং শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কামরুন্নাহার বক্তব্য রাখেন।

নড়াইল ॥ রবিবার বেলা সাড়ে ১১টায় নড়াইল আদালত সড়কে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। গণজাগরণ মঞ্চ নড়াইলের আয়োজনে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেনÑ গণজাগরণ মঞ্চ নড়াইলের সমন্বয়ক কাজী হাফিজুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকুসহ অনেকে।

নেত্রকোনা ॥ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে রবিবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টা থেকে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: