মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ইসক্যাপ সম্মেলনে যোগ দিতে বাণিজ্যমন্ত্রী থাইল্যান্ড গেলেন

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ জাতিসংঘের ইকোনমিক এ্যান্ড সোস্যাল কমিশন ফর এশিয়া এ্যান্ড প্যাসিফিকের (ইসক্যাপ) এশিয়া প্যাসিফিক বিজনেস ফোরামের দ্বাদশ কনফারেন্সে যোগদান করতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ রবিবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক গেছেন। ব্যাংককে ২-৬ নবেম্বর এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। এবারের কনফারেন্সের থিম হলো ‘ড্রাইভিং গ্রোথ এ্যান্ড সাসটেইনেবিলিটি থ্রো বিজনেস’।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ৩ নবেম্বর অনুষ্ঠেয় মিনিস্ট্রিয়াল প্লেনারি সেশন-০১ এ ‘দি নিউ রিজিওনাল ইকোনমিক অর্ডার’ শীর্ষক অধিবেশনের আলোচ্য বিষয় ‘ওয়ান বেল্ট ওয়ান রোড, ট্রান্স-প্যাসিফিক পার্টনারশিপ, রিজিওনাল কনপ্রিহেনসিভ ইকোনমিক পার্টনারশিপ, আসিয়ান ইকোনমিক কমিউনিটি এ্যান্ড আদার রিজিওনাল ইনিসিয়েটিভস’র প্রথম প্যানেলিস্ট এবং এশিয়া প্যাসিফিক পার্টিসিপেশন ইন ভেলু চায়না ঃ দি রোল অব ট্রেড এ্যান্ড ইনভেস্টমেন্ট পলিসিস’ বিষয়ে প্যানেল আলোচনায় বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অগ্রগতি, বিনিয়োগের সুযোগ-সুবিধা ও সম্ভাবনা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।

সফরকালে তিনি জাতিসংঘের আন্ডার সেক্রেটারি, ইউনেস্ক্যাপের এক্সিকিউটিভ সেক্রেটারি, থাইল্যান্ডের কমার্স মিনিস্টার, থাইল্যান্ডে অবস্থানরত বাংলাদেশী ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করবেন। থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম বাণিজ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন। মন্ত্রী ৫ নবেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: