১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

চট্টগ্রামে গার্মেন্টসপল্লী প্রতিষ্ঠায় সহযোগিতার আশ্বাস গণপূর্তমন্ত্রীর


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পোশাক শিল্পের অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও শিল্প এলাকায় যথাযথ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রামে গার্মেন্টসপল্লী স্থাপনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। রবিবার বিজিএমইএর নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য বৈঠকে মন্ত্রী এ আশ্বাস প্রদান করেন।

বিজিএমইএ সূত্রে জানানো হয়, সংগঠনের প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ মিন্টুর নেতৃত্বে বিজিএমইএর একটি প্রতিনিধি দল রবিবার মন্ত্রীর বাসভবনে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়। এ সময় পোশাক শিল্প মালিকদের সংগঠনের পক্ষ থেকে চট্টগ্রামে গার্মেন্টসপল্লী স্থাপনে গণপূর্তমন্ত্রীর সহযোগিতা কামনা করা হয়। মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের এক্ষেত্রে সম্ভাব্য সকল সহায়তা দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বিজিএমএ নেতৃবৃন্দ জানান, চট্টগ্রামে নিবন্ধিত গার্মেন্ট কারখানাগুলোর মধ্যে অর্ধেকেই বর্তমানে বন্ধ। অবকাঠামোতগত সমস্যা বিশেষ করে আবাসিক ও বাণিজ্যিক এলাকায় অবস্থিত কারখানাগুলো এ্যালায়েন্স একর্ড মেনে পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় অনেক প্রতিষ্ঠিত গার্মেন্টস্ প্রতিষ্ঠান ঢাকায় স্থানান্তর করা হচ্ছে। চট্টগ্রামে গার্মেন্টসপল্লী স্থাপন করা গেলে বন্ধ কারখানাগুলোকে সেখানে পুনরায় চালু করা সম্ভব হবে। প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন বিজিএমইএর নবনির্বাচিত সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক আ ন ম সাইফুদ্দিন, কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, সাইফ উল্লাহ, আমজাদ হোসেন চৌধুরী, প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবুদ্দীন আহম্মদ ও এসএম নূরুল হক, প্রাক্তন পরিচালক মোহাম্মদ মুসা প্রমুখ।