২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

এবার সময় প্রকাশনার স্বত্বাধিকারী ফরিদ আহমেদকে হত্যার হুমকি

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যার পরের দিনই হুমকি পেলেন সময় প্রকাশনার স্বত্বাধিকারী ফরিদ আহমেদ। এ ঘটনায় তিনি ধানম-ি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরি নম্বর ৩৫। রবিবার সকাল ৯টা ৪৮ মিনিটে তার ব্যবহৃত মোবাইল ফোনে পাঠানো এক ক্ষুদে বার্তায় এই হত্যা হুমকি দেয়া হয়। এরপর তিনি বিকেল তিনটার দিকে ধানম-ি থানায় এই জিডিটি করেন।

ফরিদ আহমেদ বলেন, হুমকির ঘটনায় বিকেল তিনটার দিকে ধানম-ি থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি। এরপর পুলিশ আমার নিরাপত্তার ব্যাপারে আশ্বাস দিয়েছে। এমনকি আমাকে তারা বাসা পর্যন্ত এগিয়ে দিয়ে গেছেন। কিন্তু আমি আমার নিরাপত্তার জন্যে সঙ্গে পুলিশ রাখতে চাই না।

সময় প্রকাশক ফরিদ আহমেদ জানান, হুমকি দেয়া এসএমএস এ লেখা আছে, নাস্তিকদের অনেক বই ছেপেছ। মৃত্যুর জন্য প্রস্তুত হও। আল-আহারার ইউকে। হুমকি পাওয়ার পর নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছেন জানিয়ে ফরিদ জানান, পুলিশের সঙ্গে যোগাযোগ করেছি। বন্ধুদের সঙ্গে আলাপ আলোচনার করছি। এরপর এই বিষয়ে সিদ্ধান্ত নেব।

শনিবার দুর্বৃত্তদের গুলি ও এলোপাতাড়ি কুপিয়ে হামলায় গুরুতর আহত শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধিকারী ও লেখক আহমেদুর রশীদ টুটুল, কবি তারেক রহিম ও লেখক-গবেষক রণদীপম বসু এখন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এর কয়েক ঘণ্টার পর শাহবাগে জাগৃতি প্রকাশনীর ফয়সল আরেফিন দীপনকে একই কায়দায়

কুপিয়ে হত্যা করা হয়। এই দুই প্রকাশনী থেকেই জঙ্গীদের হামলায় নিহত মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞান লেখক অভিজিত রায়ের বইয়ের প্রকাশ করা হয়েছিল।

প্রকাশিত : ২ নভেম্বর ২০১৫

০২/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: