মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আইটিসির আইপিও আবেদন শুরু আজ

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫, ০৪:২৩ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস (আইটিসি) লিমিটেডের আইপিও আবেদন শুরু আগামীকাল সোমবার। ওইদিন সকাল ১০টায় শুরু হবে এই কোম্পানির আইপিও আবেদন। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, আইটিসির আইপিও আবেদন সোমবার থেকে ১১ নবেম্বর বুধবার পর্যন্ত চলবে। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই একই তারিখ নির্ধারণ করা হয়েছে। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫৪তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, ১০ টাকা অভিহিত মূল্য বাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছাড়বে আইটিসি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও অবেদনে শেয়ার হোল্ডারদের ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। আর এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.২৮ টাকা। পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ কাজে ব্যয় করবে কোম্পানিটি।

প্রকাশিত : ১ নভেম্বর ২০১৫, ০৪:২৩ পি. এম.

০১/১১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: